Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমিই আপনাদের পাহারাদার: মমতা ব্যানার্জি


৭ জানুয়ারি ২০২০ ১৭:০৪

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, আমিই আপনাদের পাহারাদার। মানুষের অধিকার যেনো কেউ ছিনিয়ে নিতে না পারে তা নিশ্চিত করার দায়িত্ব আমার। মঙ্গলবার (৭ জানুয়ারি) সুন্দরবনের পশ্চিমাঞ্চলে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), ন্যাশনাল পপুলেশন রেজিস্টার (এনপিআর) বিরোধী এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। খবর টাইমস অব ইন্ডিয়া।

ওই সমাবেশ থেকে তিনি বলেন, তার রাজ্যের মানুষ যেনো বিজেপি সরকারের নেওয়া এসব কর্মসূচির ডামাডোলে তাদের অধিকার না হারায় সেদিকে তার সুস্পষ্ট নজর রয়েছে।

সমাবেশে উপস্থিত জনতার উদ্দেশে তিনি আরও বলেন, যদি কেউ আপনাদের অধিকার ছিনিয়ে নিতে আসে তাহলে তাদেরকে আমার মৃতদেহের ওপর দিয়ে যেতে হবে।

প্রসঙ্গত, ভারতের রাজ্যসভায় পাস হওয়া সংশধিত নাগরিকত্ব আইনের (সিএএ) অধীনে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে নির্যাতনের মুখে পালিয়ে আসা হিন্দু, বৌদ্ধ, জৈন, পার্সি ও খ্রিস্ট ধর্মের অনুসারীদের অগ্রাধিকার ভিত্তিতে নাগরিকত্ব দেওয়ার বিষয়টি বিবেচনা করবে ভারত সরকার। এই আইন পাস হওয়ার পর থেকেই আন্দোলনে উত্তাল ভারত। আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে, এই আইনের মাধ্যমে ভারতের মৌলিক সাংবিধানিক চরিত্র ধর্ম নিরপেক্ষতা ক্ষতিগ্রস্থ হয়েছে।

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ভারত মমতা ব্যানার্জি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর