Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমেরিকাকে চড় কষিয়েছে ইরান: খামেনি


৮ জানুয়ারি ২০২০ ১৬:২৭

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আল খামেনি জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেছেন, গতরাতে ইরাকের মার্কিন সামরিক ঘাঁটিতে ১৫টি মিসাইল হামলা করে আমেরিকার মুখে চড় কষিয়েছে ইরান। মঙ্গলবার (৭ জানুয়ারি) মিসাইল হামলার দুই ঘণ্টা পর স্থানীয় সময় রাত ৮টায় তিনি এই মন্তব্য করেন। খবর সিডনি মর্নিং হেরাল্ড।

ওই ধারণকৃত ভাষণে খামেনি আরও বলেন, শুধুমাত্র সামরিক হামলা ই যথেষ্ট নয়। এ অঞ্চলে আমেরিকার দুর্নীতিগ্রস্থ উপস্থিতির অবসান ঘটাতে হবে।

এর আগে, বাগদাদ বিমানবন্দরে রকেট হামলায় ইরান রেভুলেশনারি গার্ড কোরের (আইআরজিসি) এলিট ফোর্স কুদস গার্ডের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়। তার জবাবে ইরান থেকে ইরাকের সামরিক ঘাঁটি লক্ষ্য করে ১৫টি মিসাইল হামলা চালানো হয়।

ইরানের সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এই যুদ্ধাবস্থা দীর্ঘায়িত করতে চায় না। কিন্তু সমানুপাতিক হারে তাদের ওপর আসা আক্রমণের জবাব দিবে দেশটি।

এদিকে, পেন্টাগনের মুখপাত্র জোনাথন হফম্যান জানিয়েছেন, ইরাকের আইন আসাদ বিমান ঘাঁটি এবং ইরবিলের আরেকটি ঘাঁটিতে মিসাইল হামলা চালানো হয়েছে।

অপরদিকে, সূত্র অপ্রাকশিত রেখে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ৮০ আমেরিকান সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে। এছাড়াও ধ্বংস করা হয়েছে আমেরিকার হেলিকপ্টার ও সামরিক যন্ত্রপাতি।

আয়াতুল্লাহ আল খামেনি ইরাক ইরান টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর