Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভায় সংঘর্ষ


১০ জানুয়ারি ২০২০ ১৭:৪২

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সভায় হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ভাণ্ডারী মহল এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়, সভাস্থলের চেয়ার-টেবিল এবং গাড়ি ভাঙচুর করে।

হামলায় আহত আওয়ামী লীগ নেতা সুলতান আহমেদ রিপন, নূর হোসেন, মিজান ভদ্র, ইলিয়াছ বেগ, মজিবুর রহমান, যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন ইরান, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, যুবলীগ নেতা রুবেল, মহিলা আওয়ামী লীগের নেত্রী মোবাশ্বেরা বেগম, সাংবাদিক আ. মমিন গাজী, পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মঞ্জুর আলম ও দিদার হোসেন, কনস্টেবল রাশেদকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের অভিযোগ, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সকালে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা যুবলীগের কিছু নেতা-কর্মী মিছিল নিয়ে যাওয়ার সময় এই হামলা চালায়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, যুবলীগের নামধারীরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালিয়েছে। তারা বঙ্গবন্ধুর ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করেছে। এই অবমাননা মেনে নেওয়া যায় না।

শামছুল হক ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে হামলার ঘটনা ন্যাক্কারজনক। পুলিশের ভূমিকাও ছিল প্রশ্নবিদ্ধ।

বিজ্ঞাপন

অন্যদিকে অভিযোগ অস্বীকার করেন উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে বর্তমান সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এবং উপজেলা যুবলীগ নেতাদের দাওয়াত দেওয়া হয়নি। তাছাড়া র‌্যালি নিয়ে যাওয়ার সময় সভা থেকে মিছিলে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। তাতে ক্ষিপ্ত হয়ে যুবলীগের কিছু নেতাকর্মী প্রতিবাদ করলে এই ঘটনা ঘটে।

এদিকে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিব বলেন, যুবলীগের মিছিলটি বেষ্টনীর মধ্যে থাকলেও পুলিশ এই অপ্রীতিকর ঘটনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শিউলী বলেন, আজকের আনন্দময় দিনে এ ধরনের ঘটনা কাম্য নয়। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গাড়ি ভাঙচুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর