Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতীক পেয়েই প্রচারে ডিএনসিসি’র প্রার্থীরা


১০ জানুয়ারি ২০২০ ১৭:৪৯

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (ডিএনসিসি) মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্ধ শেষে প্রার্থীরা নির্বাচনী প্রচারে নেমেছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার ইনস্টিটিউটে প্রতীক বরাদ্দ দেন ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম পেয়েছেন নৌকা প্রতীক। তার পক্ষে প্রতীক নেন তৌফিক জাহিদুর রহমান। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালকে পেয়েছেন ধানের শীষ প্রতীক। তার পক্ষে প্রতীক নেন জুলহাস উদ্দিন। এছাড়া কমিউনিস্ট পার্টি মনোনীত আহমেদ সাজেদুল হক পেয়েছেন কাস্তে মার্কা, প্রগতিশীল গণতান্ত্রিক দলের শাহিন খান পেয়েছেন বাঘ, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মোহাম্মদ ফজলে বারী মাসুদ হাতপাখা, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান পেয়েছেন আম।

প্রতীক বরাদ্ধ শেষে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেছেন প্রার্থীরা। রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টরের ৮ নম্বর রোডের কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে গণসংযোগ শুরু করেন আতিকুল ইসলাম। অন্যদিকে উত্তরা ৭ নম্বর সেক্টর জামে মসজিদের সামনে থেকে নির্বাচনী প্রচার শুরু করেন তাবিথ আওয়াল।

উল্লেখ্য, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই দুই সিটিতে ভোটগ্রহণ চলবে। পুরো ভোট অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

ডিএনসিসি প্রচার প্রতীক বরাদ্দ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর