Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে: ড. কামাল


১১ জানুয়ারি ২০২০ ১৩:০৯

ঢাকা: বর্তমানে বাংলাদেশে ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিতপ্রতিবাদ সমাবেশে তিনি এ অভিযোগ করেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদে এ সমাবেশ আয়োজন করে জাতীয় ঐক্যফ্রন্ট।

ড. কামাল হোসেন বলেন, ‘নারী ধর্ষণ মহামারী আকার ধারণ করবে- এটা কল্পনা করা যায় না। প্রতিদিন পত্রিকা খুললে পত্রিকার প্রতিটি পাতায় আমরা যে তথ্য পাচ্ছি, এতে বোঝা যায় শুধু ঢাকা শহর না,  প্রত্যেকটি জেলা শহরে নারী ধর্ষণের ঘটনা ঘটছে। এ দেশে যেন ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। এসব ঘটছে দেশের আইনশৃঙ্খলা অবস্থার ঘাটতি থাকার কারণে ‘

‘দেশে আইনশৃঙ্খলা বাহিনীর যে ঘাটতি দেখা যাচ্ছে, সেই ঘাটতি দেশের মানুষের জন্য উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে’— বলেন ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‘সংবিধানে যে মূল কথাগুলি স্বীকৃত আছে, সেগুলোর মধ্যে বলা হয়েছে আইনের শাসন থাকবে, মানুষের জানমালের নিরাপত্তা থাকবে। এসব বিষয়ে কারও কোনো মতপার্থক্য থাকার কথা না। আমরা যে যেই দলই করি না কেন, যদি সাধারণ মানুষের কাছ থেকে কোনো মতামত যাচাই করা হয়, তাহলে সবাই বলবে যে, সবকিছুর আগে জানমালের নিরাপত্তা নিশ্চিত করা হোক।’

ড. কামাল হোসেন বলেন, ‘আমরা কষ্ট করে এদেশ স্বাধীন করেছি। এর একটাই কারণ, এ দেশের জনগণ মালিকের ভূমিকায় থাকবে। এটা তো কেউ নিতে পারবে না। কিন্তু এদেশের জনগণ মালিক হওয়া সত্ত্বেও তাদের বাদ দিয়ে সবকিছু করা হচ্ছে। আর এসব কথা বলতেও খারাপ লাগে, শুনতেও খারাপ লাগে যে, আমাদের দেশের নারীরা আজ ব্যাপকভাবে ধর্ষণের শিকার হচ্ছে।’

বিজ্ঞাপন

গণফোরাম সভাপতি বলেন, আমরা বহুদলীয় গণতন্ত্র বিশ্বাস করি। সংবিধানে বলা আছে এদেশে বহুদলীয় গণতন্ত্র থাকবে। জনগণের মতামত থাকবে।

ড. কামাল আরও বলেন, এ সরকারের একটা ন্যূনতম দায়িত্বে থাকা দরকার হচ্ছে দেশের মানুষের জানমালের নিরাপত্তা দেয়া। আমাদের এত কিছু অর্জনের পরও বলতে খারাপ লাগে যে, দেশের মানুষের নিরাপত্তার জন্য আজ জনসভা করে দাবি করতে হয়। কিন্তু এটাতো দাবি করার বিষয় না।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদ রহমান মান্না, বিকল্পধারার চেয়ারম্যান নুরুল আমিন বেপারী, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা এডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল সালাম, জেএসডির সাধারণ সম্পাদক  এডভোকেট সানোয়ার হোসেন, গনফোরামের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, বিকল্প ধারা বাংলাদেশে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমীরী বেগম ছন্দা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

ঐক্যফ্রন্টের বিক্ষোভ সমাবেশ টপ নিউজ ড. কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর