Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বকেয়া বেতনের দাবিতে সিইপিজেডের ৩ কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ


১১ জানুয়ারি ২০২০ ১৯:৫৫

চট্টগ্রাম ব্যুরো: বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলের (সিইপিজেড) তিন কারখানার প্রায় দেড় হাজার শ্রমিক। এ সময় বিমানবন্দর সড়কে প্রায় আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এতে আশপাশের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয় যানজট।

শনিবার (১১ জানুয়ারি) বিকেল চারটার দিকে বিমানবন্দর সড়কে সিইপিজেডের সামনে অবস্থান নিয়ে তিন কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। কারখানা তিনটি হচ্ছে- ব্যবসায়ী নাজমুল আবেদিনের মালিকানাধীন এএনবি আউটওয়্যার, কোল্ড প্লে এবং নর্ম আউটফিট।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ব্যবসায়ী নাজমুল আবেদিনের মালিকানাধীন তিনটি কারখানায় প্রায় ১ হাজার ৭০০ শ্রমিক কাজ করেন। শ্রমিকদের গত নভেম্বর ও ডিসেম্বর মাসের বেতন দেওয়া হয়নি। গত বৃহস্পতিবার বেতন পরিশোধ করা হবে বলেও শ্রমিকদের জানিয়েছিল কারখানা কর্তৃপক্ষ। কিন্তু সেদিন কারখানা ছুটির সময় জানিয়ে দেওয়া হয়, বেতন দেওয়া হচ্ছে না। এ নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ তৈরি হয়। শনিবার সকাল থেকেই কারখানার ভেতরে বিক্ষোভ করছিলেন শ্রমিকরা। এক পর্যায়ে বেতন পরিশোধের কোনো আশ্বাস না পেয়ে তারা সড়কে নেমে আসেন।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল হুদা সারাবাংলাকে বলেন, ‘বিকেল চারটার দিকে শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ করছিল। প্রথমে ইপিজেড গেইটের ভেতরে ছিল। পরে মূল রাস্তায় আসে। তবে তারা কোনো গাড়ি ভাঙচুর কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটায়নি। কারখানার মালিকের সঙ্গে বেপজা কর্তৃপক্ষ যোগাযোগ করেছে। ২৩ জানুয়ারি বেতন দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে মালিকপক্ষ। এই আশ্বাসে শ্রমিকরা ফিরে গেছেন।’

বিজ্ঞাপন

কারখানা তিনটিতে ২৩ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে বলেও জানান ওসি।

কারখান শ্রমিক বিক্ষোভ সিইপিজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর