Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি’র ৮ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক


১১ জানুয়ারি ২০২০ ২১:২৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৮ জন শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক। শনিবার (১১ জানুয়ারি) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে।

এতে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জনসহ শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হবে। ২০১৮ সালে প্রকাশিত একাডেমিক ফলাফলের ভিত্তিতে ৩৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ পদকের জন্য নির্বাচিত হয়েছেন। তারমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ৮জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা হলেন- আরবি বিভাগের মোহাম্মদ ঈসা, এ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিকৌশল বিভাগের অভিজিৎ বড়ুয়া, একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের শামীম আক্তার, অর্থনীতি বিভাগের পূজা ভট্টাচার্য, আইন বিভাগের আবু বকর ছিদ্দিক, ফার্মেসি বিভাগের শর্মিষ্ঠা মিত্র, ট্রিপল-ই বিভাগের ইসরাত জাহান এবং মেডিসিন বিভাগের মোহাম্মদ তাফাজ্জুল হোসেন ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ-দৌল্লাহ সারাবাংলাকে বলেন, ‘শিক্ষার্থীরা যে প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন নিসন্দেহে প্রশংসনীয়। তবে স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থী সংখ্যাটা আরও বেশি হলে খুবই ভালো হতো। আগামীতে আরও বেশি ভালো করুক এই কামনা করি। এবং দেশের হয়ে অগ্রণী ভূমিকা পালন করবে বলে এই আশা করি।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী স্বর্ণপদক স্বর্ণপদক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর