Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাছির ও ডিআইজি মিজানের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন


১২ জানুয়ারি ২০২০ ২০:১৭

ঢাকা: দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিতে চেয়ে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) মিজানের কাছ থেকে দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরের ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলার চাজর্শিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১২ জানুয়ারি) কমিশন এই চার্জশিট দাখিলের অনুমোদন দেয় বলে সারাবাংলাকে জানিয়েছেন দুদক সচিব দিলোয়ার বখত।

এর আগে, গত বছরের ১৬ জুলাই মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করেছিলেন দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা। এরপর তদন্ত শেষে তিনি মামলার চাজর্শিট দিতে কমিশনের কাছে আবেদন করেন। সেই আবেদনে কমিশন এই চাজর্শিটের অনুমোদন দিয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, খন্দকার এনামুল বাছির কমিশনের দায়িত্ব পালনের সময় অসৎ উদ্দেশ্যে নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ক্ষমতার অপব্যবহার করেছেন। ডিআইজি মিজানকে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দিতে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন তিনি। একইভাবে ডিআইজি মিজান সরকারি কর্মকর্তা হয়েও তার বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার আশায় থেকে এনামুল বাছিরকে ঘুষ দিয়ে প্রভাবিত করেছেন। তদন্তে দু’জনের অপরাধই প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র দাখিলের বিষয়টি অনুমোদন দেওয়া হয়।

দুদক সচিব দিলোয়ার বখত সারাবাংলাকে বলেন, তদন্তে ডিআইজি মিজান ও দুদক পরিচালক বাছিরের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল, তা প্রমাণিত হয়েছে। ফলে চাজর্শিটটিতে অনুমোদন দেওয়া হয়েছে।

এনামুল বাছির চার্জশিট চার্জশিট অনুমোদন ডিআইজি মিজান দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর