Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হংকংয়ে ঢুকতে পারেননি হিউম্যান রাইটস ওয়াচ প্রধান


১৩ জানুয়ারি ২০২০ ১৩:৪৮

হিউম্যান রাইটস ওয়াচের (এইচআরডব্লিউ) প্রধান নির্বাহী পরিচালক কেনেথ রথকে হংকংয়ে প্রবেশের অনুমতি দেয়নি কর্তৃপক্ষ। রোববার (১২ জানুয়ারি) চীনের অধীনে সায়ত্ত্বশাসিত এই ভূখন্ডে নির্ধারিত সফর ছিল রথের। সোমবার (১৩ জানুয়ারি) মানবাধিকার গ্রুপ হিউম্যান রাইটস ওয়াচের বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এপি।

এদিকে, কেনেথ রথ তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিওবার্তায় জানিয়েছেন, হংকংয়ে উপস্থিত হয়ে ‘ক্রমাগত মানবাধিকার লঙ্ঘনে চীনের দায়’ শিরোনামে হিউম্যান রাইটস ওয়াচের বার্ষিক প্রতিবেদনটি প্রকাশ করার কথা ছিল।

এর আগে, হিউম্যান রাইটস ওয়াচ, ন্যাশনাল ইন্ডোমেন্ট ফর ডেমোক্রেসি, ফ্রিডম হাউজের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোকে কালো তালিকাভুক্ত করেছিল চীন।

যুক্তরাষ্ট্রের নাগরিক কেনেথ রথ বার্তাসংস্থা এপিকে ইমেইলে জানিয়েছেন, তিনি চার ঘণ্টা হংকং বিমানবন্দরের ইমিগ্রেশনে অপেক্ষা করেছেন, কিন্তু ঢুকতে পারেননি। ইমিগ্রেশন থেকে তাকে জানানো হয়েছে তার ব্যাপারে কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে।

প্রসঙ্গত, এর আগেও কয়েকদফা হংকং সফর করেছিলেন কেনেথ রথ। সর্বশেষ ২০১৮ সালের এপ্রিলে হংকংয়ে উপস্থিত হয়ে সেখানকার মানবাধিকার পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন তিনি।

কেনেথ রথ চীন হংকং হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর