Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তীব্র শীতে আফগানিস্তান ও পাকিস্তানে ৪৩ জনের মৃত্যু


১৩ জানুয়ারি ২০২০ ১৫:৫১

আফগানিস্তান ও পাকিস্তানের কিছু অংশে তীব্র শীত, ভারী তুষারপাত, বৃষ্টি ও আকস্মিক বন্যায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাতে সোমবার (১৩ জানুয়ারি) এ খবর জানিয়েছে দ্য ওয়াশিংটন পোস্ট।

পাকিস্তানে এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে উদ্ভুত পরিস্থিতিতে ২৫ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে। প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মুখপাত্র ইমরান জারকন ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, ২৪ ঘন্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। ভারী তুষারপাতে ছাদ ভেঙে প্রাণহানির ঘটনা বেশি ঘটেছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে,ভারী তুষারপাতের কারণে রাস্তায় ছয় ইঞ্চি পুরু স্তর তৈরি হয়েছে। পূর্ব পাঞ্জাবে ছাদ ধসে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জরুরি সাড়াদান কর্তৃপক্ষ।

এছাড়াও, আফগানিস্তানে নারী ও শিশুসহ ১৮ জনের মৃত্যু হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মুখপাত্র হাসিবুল্লাহ শায়খানি ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, আফগানিস্তানের অনেক মহাসড়ক ভারী তুষারপাতের কারণে বন্ধ রয়েছে। তাদের মধ্যে পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশে সাত জন ও দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে তিন জনের মৃত্যু হয়েছে।

আফগানিস্তানের রাজধানী কাবুলের অধিবাসীদের অনেকেই ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, কাবুলের তাপমাত্রা -১৫ ডিগ্রি সেলসিয়াসেরও নিচে নেমে গেছে। রাস্তায় গাড়ি চালানো নিষিদ্ধ করা হয়েছে এবং বরফাবৃত রাস্তা পেরিয়ে সবাইকে কাজে যেতে হচ্ছে।

আকস্মিক বন্যা আফগানিস্তান টপ নিউজ তীব্র শীত পাকিস্তান বৃষ্টি ভারী তুষারপাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর