Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৌলভীবাজারে বঙ্গবন্ধুকে নিয়ে ভ্রাম্যমাণ বই মেলা শুরু


১৪ জানুয়ারি ২০২০ ০১:০৭

মৌলভীবাজার: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উৎযাপন উপলক্ষে অন্যতম শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা শ্রাবণ প্রকাশনীর উদ্যোগে সারা দেশের ন্যায় মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ভ্রম্যমাণ বই মেলার আয়োজন করা হয়েছে।

চার দিন ব্যাপী এই আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু এবং তার জীবনদর্শন পৌঁছে দিতেই এ আয়োজনের মূল লক্ষ্য বলে জানান প্রকাশনী সংস্থা শ্রাবণের সত্ত্বাধিকারী রবিন আহসান।

তিনি জানান, মৌলভীবাজার জেলার কয়েকটি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে গিয়েছি তবে বড়দের তুলনায় শিশু শিক্ষার্থীদের মধ্যেই বেশ আগ্রহ লক্ষ্য করেছি।

রবিন আহসান বলেন, ‘শিশু কিশোরদের জন্য এক প্যাকেটে ইতিহাস ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ-বঙ্গবন্ধু শিরোনামে অত্যান্ত কম মূল্যে মাত্র পঞ্চাশ টাকায় তুলে দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন এক প্যাকেটে ইতিহাস এই তিনটি বই পঞ্চাশ টাকা মূল্যে প্রায় এক লক্ষ বই মৌলভীবাজার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে পৌঁছে দিতে পারবো বলে আমার বিশ্বাস।’

এদিকে বঙ্গবন্ধুর ভ্রম্যমান বই মেলার সমন্বয়ক রিন্টু এম আহমেদ সারাবাংলাকে বলেন, ‘বঙ্গবন্ধুকে জানো, বঙ্গবন্ধুকে ভালোবাসো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখেই আমাদের আয়োজন। আমরা চাই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনী তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে। এ লক্ষ্যকে সামনে রেখে আমরা সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছি বঙ্গবন্ধুকে তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে পরিপূর্ণভাবে তুলে ধরাই আমাদের মূল লক্ষ্য।’

মুজিব শতবর্ষ উপলক্ষে ২০ মাস ব্যাপী দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বই মেলার গাড়ি পৌঁছে যাবে বলে আশ্বাস প্রকাশ করেছেন তিনি।

গত রবিবার (১২ জানুয়ারি) থেকে শুধু মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে এ আয়োজন শুরু হয়েছে। চলবে আগামী ১৪ই জানুয়ারি পর্যন্ত।

বই মেলা বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ মুজিবর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর