Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ মাস পর এনওসি চালু হচ্ছে রবির


১৫ জানুয়ারি ২০২০ ০০:২৩

ঢাকা: প্রায় ছয় মাস বন্ধ থাকার পর ফের নো অবলিগেশন সার্টিফিকেট (এনওসি) পেতে যাচ্ছে মোবাইল অপারেটর রবি অজিয়াটা লিমিটেড। বকেয়া রাজস্বের প্রথম কিস্তি পরিশোধ করায় সাময়িকভাবে অপারেটরটির জন্য এনওসি চালু করে দিতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরাসি)।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) প্রথম কিস্তিতে বকেয়া রাজস্বের ২৭ কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করেছে রবি।

এদিন রাতে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খান সারাবাংলাকে বলেন, রবি প্রথম কিস্তিতে বকেয়া রাজস্বের ২৭ কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করায় স্বাভাবিক প্রক্রিয়া অনুসারে এনওসি চালু হবে। এ বিষয়ে উদ্যোগ নেওয়া হচ্ছে। আমরা প্রক্রিয়া শুরু করে দিয়েছি।

তবে কোনো কারণে যদি আগামী কিস্তির অর্থ রবি সঠিক সময়ে পরিশোধ না করে, তাহলে বিটিআরসি আগের অবস্থায় ফিরে যাবে। অর্থাৎ আবার এনওসি বন্ধ হবে রবি’র জন্য। তবে তার আগ পর্যন্ত এনওসি বাধা কেটে যাচ্ছে দেশের দ্বিতীয় বৃহত্তম এই মোবাইল অপারেটরের।

এনওসি বন্ধ থাকায় রবি নতুন কোনো সেবা বা অফার গ্রাহককে দিতে পারছিল না। এনওসি চালু হওয়ায় শিগগিরই তারা বাজারে নতুন অফার বা সেবা নিয়ে আসতে পারবে।

জানা গেছে, আদালতের নির্দেশে মঙ্গলবার রবি আজিয়াটা তাদের বকেয়া রাজস্বের প্রথম কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরাসি’কে জমা দিয়েছে। মোট পাঁচ কিস্তিতে ১৩৮ কোটি টাকা পরিশোধ করার কথা রয়েছে তাদের।

নীরিক্ষার (অডিট) ভিত্তিতে বিটিআরসি গ্রামীণফোন ও রবির কাছে প্রায় সাড়ে ১৩ হাজার কোটি টাকার বকেয়া রাজস্ব রয়েছে বলে দাবি করে আসছে বিটিআরসি। এর মধ্যে গ্রামীণফোনের কাছ ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা ও রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা রয়েছে বলে দাবি তাদের। এই পাওনা নিয়ে বিটিআরসি ও দুই অপারেটরের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। বিষয়টি আদালত পর্যন্তও গড়িয়েছে। আদালতের নির্দেশেই রবি প্রথম ধাপে তাদের বকেয়ার টাকা জমা দিয়েছে।

বিজ্ঞাপন

এনওসি কিস্তি বকেয়া বিটিআরসি রবি রবি অজিয়াটা লিমিটেড

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর