Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতার সুফল তৃণমূলে পৌঁছে দিন— লেখকদের প্রতি রাষ্ট্রপতি


১৬ জানুয়ারি ২০২০ ০৯:৪২

ঢাকা: দেশের কষ্টার্জিত স্বাধীনতার সুফল তৃণমূল পযার্য়ে পৌঁছে দিতে সহায়তা করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতি বলেন, ‘স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই তৃণমূলের মানুষের কাছে স্বাধীনতার সুফল পৌঁছে দিতে সকলকে (লেখকদের) ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে তরুণ লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হতে নতুন প্রজন্মের প্রতি আহবান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘লেখক, অনুবাদক ও সাহিত্যিকরা তাদের লেখনির মাধ্যমে অনেক ইতিবাচক চিন্তা-চেতনা তুলে ধরতে পারেন। তারা জনগণের আচার আচরণে ইতিবাচক পরিবর্তন আনতে পারেন।’

তিনি আরও বলেন, ‘দেশ অনেক ক্ষেত্রে এগিয়েছে। দেশের বর্তমান উন্নয়ন কর্মকাণ্ড বিশ্বব্যাপী প্রশংসিত। এখন আমাদের প্রয়োজন ইতিবাচক মনোভাব এবং বিনম্র আচরণ। আমরা বিদেশে গেলে সেখানে সবাই আইন মেনে চলি। অথচ দেশে আমরা তা করি না। আমরা যদি দেশে ফিরে এটি অনুসরন করতে পারি, তবে বাংলাদেশ আরও অনেক উন্নত হবে।

বৈঠকে প্রতিনিধি দলটি তাদের বিভিন্ন কর্মকাণ্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং তিনি ধৈর্য্য ধরে তাদের বক্তব্য শোনেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস।

তৃণমূল রাষ্ট্রপতি সাহিত্যিক সুফল স্বাধীনতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর