Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোটের তারিখ নিয়ে কোর্টের আদেশ মেনে নেওয়ার অনুরোধ কাদেরের


১৬ জানুয়ারি ২০২০ ১২:৩০

ঢাকা: আদালতের আদেশ মেনে আন্দোলন থেকে সরে এসে ৩০ জানুয়ারিতে অনুষ্ঠিতব্য ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সবাইকে অংশ নেওয়ার অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে তিনি বলেন, ভোটের তারিখ নিয়ে কোর্ট যে আদেশ দিয়েছেন, আমি মনে করি তা মেনে চলা উচিত।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) পৌঁনে ১২টায় সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে ওবায়দুল কাদের এ অনুরোধ জানান।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সংসদে যারা ধর্ষকদের ক্রসফায়ারে দেওয়ার কথা বলেছেন এটা তাদের ব্যক্তিগত মতামত, সরকার এটা সমর্থন করে না।

ভোটের তারিখ নিয়ে হাইকোর্টের রায় প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘হাইকোর্টে তো বাংলাদেশের জাতীয় স্বার্থের বাইরে কিছু নিশ্চয়ই ভাববে না। আর হাইকোর্টে যারা রায় দিয়েছেন তারা ভেবে-চিন্তে রায় দিয়েছেন। বিষয়টা কোর্ট পর্যন্ত গড়িয়েছে। কোর্টের আদেশ তো মেনে চলা উচিত।’

‘আমি আন্দোলনকারীদের আহ্বান করবো তারা আদালতের আদেশ মেনে নিয়ে আন্দোলন থেকে বিরত থাকবেন। নির্বাচনটা হোক, সবার এটা প্রত্যাশা। প্রস্তুতিও এগিয়ে চলছে।’

আন্দোলনে ছাত্রলীগকেও দেখা যাচ্ছে- এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘ছাত্রলীগের দৃষ্টিকোণ থেকে তারা যদি থেকে থাকে সেটা ধর্মীয় দৃষ্টিকোণ থেকে আছে। এখানে তো পার্টি কোনো বিষয় না। এখানে দলগতভাবে কেউ অংশগ্রহণ করেনি। করলে সেটা ধর্মীয় দৃষ্টিকোণ থেকে করেছে, ছাত্রলীগের যারা হিন্দু সম্প্রদায়ের আছে তাদের অনেকেই যেতে পারে। সেটা তো অসম্ভব কিছু না।’

নির্বাচন কমিশন যখন তফসিল ঘোষণা করেছে তখন এ বিষয়টা বিবেচনায় নেওয়া উচিত ছিল কি না- প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, সেটা নিশ্চয়ই তাদের বিবেচনা করা উচিত ছিল। তাদের বিবেচনার বিষয়ে কোনো ফাঁক-ফোকর আছে কি না সেটা দেখার বিষয় ছিল আদালতের। আদালত তো এখানে একটা আদেশ দিয়েছে।

বিজ্ঞাপন

একটা ধর্মীয় উৎসবের দিন ভোট- এ বিষয়ে কাদের বলেন, আমি আদালতের আদেশকে তো প্রশ্নবিদ্ধ করতে চাই না, এটা নিয়ে প্রশ্ন করা তো উচিত না। যেহেতু আদালত রায় দিয়েছেন, নির্বাচন কমিশনে হয়তো আমরা পুনর্বিবেচনার জন্য বলতে পারতাম। যেহেতু আদালতে গড়িয়েছে, আদালতের সিদ্ধান্ত তো এখন নির্বাচন কমিশন মেনে চলবে। নির্বাচন কমিশন তো আদালতকে ফলো করবে এবং নির্ববাচন হবে।

নির্বাচন কমিশন বারবার সরকারি ক্যালেন্ডারকে রেফার করছে, তার মানে সরকারি ক্যালেন্ডারে ভুল ছিল- এ বিষয়ে কাদের বলেন, ভুল ছিল বলে তো আমি বলতে পারি না। ভুল থাকলেও আদালতের তো দেখা উচিত যে ভুল আছে।

কাদের তারিখ ভোট

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর