Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩০ জানুয়ারির সিটি নির্বাচন পেছাতে এবার আপিল বিভাগে আবেদন


১৬ জানুয়ারি ২০২০ ১২:৩৯

ঢাকা: সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ৩০ জানুয়ারির পরিবর্তন চেয়ে এবার আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী অশোক কুমার ঘোষ।

রিট খারিজ, ৩০ জানুয়ারিই ঢাকার দুই সিটি নির্বাচন

আগামী রোববার আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদনের শুনানি হতে পারে বলেও তিনি জানান।

আবেদনে ৩০ জানুয়ারি নির্বাচন স্থগিত চাওয়ার পাশাপাশি ভোটগ্রহণের জন্য নতুন তারিখ নির্ধারণ করে দিতে বলেছেন আদালত।

সিটি নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পেছাতে করা রিট গত ১৪ জানুয়ারি খারিজ করে দেয় বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ।

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন রিটকারী এ আইনজীবী। তিনি বলেন, ২৯ ও ৩০ জানুয়ারি হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজার আয়োজন করা হবে। কিন্তু ঢাকায় সিটি নির্বাচন উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এ জন্য সিটি নির্বাচনের পেছানোর জন্য রিটটি করা হয়েছে।

এর আগে গত ৬ জানুয়ারি সরস্বতী পূজার সঙ্গে ঢাকা সিটি নির্বাচন অনুষ্ঠানের তারিখ ধর্মীয় সাংঘর্ষিক উল্লেখ করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন আইনজীবী অশোক কুমার ঘোষ। গত সোমবার (১৩ জানুয়ারি) আদালত রিটের শুনানি নিয়ে মঙ্গলবার আদেশের জন্য তারিখ নির্ধারণ করেন।

পরে ১৪ জানুয়ারি, মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ নির্বাচনের তারিখ পেছানোর জন্য করা রিটটি খারিজ করে দেন।

বিজ্ঞাপন

তবে রিটটি খারিজ হওয়ার পর রিটকারী আইনজীবী জানান, আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।

আপিল টপ নিউজ নির্বাচন রিট

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর