Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিপি’র প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির আজমান


১৬ জানুয়ারি ২০২০ ১৭:১২

প্রথমবারের মতো কোনো বাংলাদেশিকে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দিয়েছে গ্রামীণফোনের (জিপি) পরিচালনা পর্ষদ। আগামী ১ ফেব্রুয়ারি থেকে দেশের বৃহত্তম টেলিকম অপারেটরের নতুন সিইও হিসেবে দায়িত্বভার নেবেন ইয়াসির আজমান। তিনি মাইকেল ফোলি’র স্থলাভিষিক্ত হবেন। ফোলি আফ্রিকায় তার পরিবারের কাছে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) গ্রামীণফোনের এক প্রেস বিজ্ঞপ্তিতে ইয়াসির আজমানের নিয়োগের তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইয়াসির আজমান এর আগে ২০১৫ সালের জুন থেকে গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) এবং ২০১৭ সালের মে থেকে সিএমও’র পাশাপাশি উপপ্রধান নির্বাহী কর্মকর্তা (ডেপুটি সিইও) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরও আগে আজমান টেলিনর গ্রুপের বিতরণ ও ই-বিজনেস বিভাগের প্রধান এবং টেলিনরের হয়ে বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

গ্রামীণফোন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পেটার বি ফারবার্গ বলেন, ইয়াসির আজমান গ্রামীণফোন ও টেলিনর গ্রুপের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেই আজকের অবস্থানে এসেছেন। আমি অনেক আনন্দিত যে আজমান আমাদের বাংলাদেশি অপারেশনের নেতৃত্ব দিতে রাজি হয়েছেন। তিনি প্রথম বাংলাদেশি হিসেবে গ্রামীণফোনের সিইও হচ্ছেন। এটি টেলিনর ও গ্রামীণফোনের সবার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি আজমান সিইও হিসেবে তার নতুন চ্যালেঞ্জে একইভাবে সফল হবেন।

মাইকেল ফোলি ২০১৭ সালে মে মাস থেকে গ্রামীণফোনের সিইও হিসেবে দায়িত্ব নেওয়ার আগে টেলিনর পাকিস্তান ও বুলগেরিয়ার সিইও হিসাবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

সিইও হিসেবে নিয়োগ পাওয়ার প্রতিক্রিয়ায় ইয়াসির আজমান বলেন, গ্রামীণফোনের সিইও হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তাব পেয়ে আমি অনেক আনন্দিত এবং সম্মানিত বোধ করছি। ডিজিটাল বাংলাদেশ, সামাজিক ক্ষমতায়ন এবং আমাদের গ্রাহকদের জন্য যা গুরুত্বপূর্ণ, তার সঙ্গে যোগাযোগ করিয়ে দিতে আমি দৃঢ়ভাবে বিশ্বাসী। বাংলাদেশের অপার সম্ভাবনাকে পূর্ণরূপে বিকশিত করতে আমাদের এই সুদূরপ্রসারী লক্ষ্য অত্যন্ত কার্যকর। আমি আমাদের সাড়ে সাত কোটি গ্রাহকের আস্থাকে সম্মান জানাই। সেই সঙ্গে আমাদের উদ্ভাবনী প্রযুক্তি আর সেবার মাধ্যমে তাদের আরও উন্নত সেবা দিয়ে যেতে চাই।

ইয়াসির আজমান গ্রামীণফোন জিপি টপ নিউজ নতুন সিইও প্রথম বাংলাদেশি সিইও মাইকেল ফোলি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর