Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আম বয়ানে শুরু দ্বিতীয় পর্বের ইজতেমা


১৭ জানুয়ারি ২০২০ ০৮:৩১

গাজীপুর: টঙ্গীর তুরাগ নদের তীরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ফজরের নামাজের পর থেকে উর্দু ভাষায় বয়ান শুরু করেন মাওলানা ওসমান। বাংলায় তরজমা করেন মাওলানা আব্দুল্লাহ মনসুর।

শুক্রবার (১৭ জানুয়ারি) এই আম বয়ানের মধ্য দিয়ে এ বছরের দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হলো। মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা অংশ নিচ্ছেন এই পর্বের ইজতেমায়।

তিন দিনের এই ইজতেমায় অংশ নিতে এরই মধ্যে লাখো মুসল্লি হাজির হয়েছে তুরাগ নদের তীরে। তাতে কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে ইজতেমা ময়দান। ঢাকা ও গাজীপুরসহ আশপাশের জেলাগুলো থেকে আরও অনেক মুসল্লি শরিক হবেন দুপুরে জুমার নামাজে।

এর আগে, বুধবার (১৫ জানুয়ারি) সকাল থেকেই ইজতেমা ময়দানে আসতে শুরু করেন দেশ-বিদেশের মুসল্লিরা। ১৬০ একর জমিতে স্থাপিত চটের প্যান্ডেলে অবস্থান নিয়েছেন তারা।

এদিকে, দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে এসে গত দুই দিনে তিন মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ইজতেমায় আসার সময় টঙ্গীতে সড়ক দুর্ঘটনায় মারা যান গাইবান্ধার গোলজার হোসেন ও নরসিংদীর সুরুজ মিয়া। বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার চানপুর এলাকার কাজী আলাউদ্দিন মারা গেছেন ইজতেমা ময়দানেই।

এর আগে, গত শুক্রবার (১০ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বাংলাদেশের তাবলিগের প্রধান মারকাজ কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহমদের অনুসারীরা অংশ নেন এই পর্বে। লাখো মুসল্লির উপস্থিতিতে রোববার (১২ জানুয়ারি) বাদ ফজর ইজতেমা ময়দানে মুসল্লিদের উদ্দেশে হেদায়েতি বয়ান পেশ করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। আখেরি মোনাজাতের আগে বিশেষ বয়ান করেন ভারতের মাওলানা ইবরাহিম দেওলা। হাফেজ মাওলানা জোবায়ের আহমদের পরিচালনায় আখেরি মোনাজাতের মাধ্যমে পর্দা নামে প্রথম পর্বের ইজতেমার।

বিজ্ঞাপন

আম বয়ান ইজতেমা টপ নিউজ দ্বিতীয় পর্বের ইজতেমা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর