Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাবনায় পালিত হলো সুচিত্রার প্রয়াণ দিবস


১৭ জানুয়ারি ২০২০ ১৪:০৩

পাবনাঃ মহানায়িকা সুচিত্রা সেনের ষষ্ঠ প্রয়াণ দিবস শুক্রবার (১৭ জানুয়ারি)। এ উপলক্ষে তার স্মৃতিবিজড়িত পাবনায় নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালন করা হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে সকালে পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসকসহ সাংস্কৃতিককর্মীরা। সেখান থেকে মহানায়িকা স্মরণ পদযাত্রা বের হয়ে পাবনা টাউন গার্লস স্কুলে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্মরণসভায় তার জীবনীর উপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তারসহ অনেকে বক্তব্য দেন।

অন্যদিকে পাবনা প্রেসক্লাবে স্মরনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ। পরিষদের সভাপতি সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রাজশাহীস্থ ভারতীয় সহকারি হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, কলকাতার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের আহবায়ক দেবারতী ভট্টাচার্য,  আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন উপস্থাপক শামীম চৌধুরীসহ অনেকে।

স্মরণসভায় বক্তারা বলেন,  সুচিত্রা সেন অভিনয় শিখে অভিনয় করতে আসেননি। তিনি ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ একজন অভিনেত্রী। তার চলাফেরায় প্রতিটি অঙ্গ যেন কথা বলতো। কথা না বলেও যে অভিনয় করা যায় সুচিত্রা সেন সেটি প্রমাণ করে গেছেন। তিনি তার অভিনয় দিয়ে আজো দর্শক হৃদয়ে দাগ কেটে আছেন। তার স্মৃতি রক্ষায় সুচিত্রার পৈত্রিক বাড়িতে স্মৃতি সংগ্রহশালার কাজ দ্রুত শেষ করার দাবি জানান বক্তারা।

জেলা প্রশাসন পাবনা প্রয়াণ দিবস প্রেস ক্লাব মহানায়িকা সুচিত্রা সেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর