Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সহ-সভাপতি বাংলাদেশের ফারুক


১৮ জানুয়ারি ২০২০ ১৮:২৯

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সহ-সভাপতি পদের দায়িত্ব পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ফারুক হোসেন। গত ৩ জানুয়ারি অনুষ্ঠিত আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সভায় প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে এই পদের দায়িত্ব পান তিনি।

বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার আশারকোটা গ্রামের হাজী আফসার উদ্দিন ভূঁইয়ার নাতি ও আর্মি স্টাফ কলেজের সাবেক প্রিন্সিপাল মো. কামাল উদ্দিন ভূঁইয়ার ছেলে ফারুক হোসেন। ২০ বছর ধরে তিনি আমেরিকায় বাস করছেন।

বিজ্ঞাপন

রামগঞ্জ সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক এই সাধারণ সম্পাদক আমেরিকার মূলধারার রাজনীতিতে এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছেন। এরই মধ্যে তিনি ‘রাইজিং ডেমোক্র্যাট স্টার’ খ্যাতি পেয়েছেন। কমিউনিটিতে ফারুক হোসেন লেবার ইউনিয়নের নেতা হিসেবে বেশি পরিচিত। ফারুক হোসেন শ্রমিক সংগঠন ইউনাইট হেয়ার লোকাল-৫৪-এ দক্ষ সংগঠক হিসেবে ১৮ বছর ধরে কাজ করছেন। বর্তমানে তিনি ওই সংগঠনের পলিটিক্যাল অ্যাকশন কমিটির একজন গুরুত্বপূর্ণ সদস্যও।

এছাড়া তিনি অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবারের (অ্যাসাল) নিউজার্সি চ্যাপ্টারের সভাপতি হিসেবে দক্ষিণ এশিয়ার শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে কাজ করছেন। পাশাপাশি আটলান্টিক সিটির সিটিজেনস অ্যাডভাইজরি বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

আটলান্টিক সিটি স্কুল ফারুক হোসেন যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর