Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

থানা হেফাজতে মৃত্যুর দায় এড়াতে পারে না পুলিশ: ডিএমপি কমিশনার


২০ জানুয়ারি ২০২০ ১৫:০৯

ঢাকা: গ্রেফতার হওয়া আসামীর থানা হেফাজতে আত্মহত্যার দায় পুলিশ এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

সোমবার (২০ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গতকাল তেজগাঁও শিল্পাঞ্চল থানায় পুলিশ হেফাজতে আসামী মৃত্যু একটি আত্মহত্যা। তবে এর দায় পুলিশ এড়াতে পারে না।  এ ঘটনায় একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনে গাফলতির প্রমাণ মিললে ব্যবস্থা নেওয়ারও ঘোষণা দেন তিনি।

রোববার (১৯ জানুয়ারি) থানা হেফাজতে পুলিশের নির্যাতনে এফডিসির ফ্লোর ইনচার্জ আবু বক্কর সিদ্দিকী বাবুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তার স্ত্রী আলেয়া ফেরদৌসী। তিনি বলেন, ‘বাবুকে একটি মামলায় তেজগাঁও থানা পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। ওই সময় তিনি সম্পুর্ণ সুস্থ্য ও স্বাভাবিক ছিলেন।’

শনিবার ভোর ৪টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) ইফতেখার ইসলাম অচেতন অবস্থায় আবু বক্কর সিদ্দিকী বাবুকে (৪৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার গলায় কালো দাগ রয়েছে।

আবু বকর সিদ্দিকী ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম ফ্লোর ইনচার্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর