Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জনগণের কাছে যেতে তিস্তার সমাধান চান কাদের


২১ ফেব্রুয়ারি ২০১৮ ২১:২৫

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনের জন্য জনগণের কাছে যেতে হলে সরকারকে তিস্তা সমস্যার সমাধান করতে হবে। এজন্য দিল্লীকে ঢাকার প্রতি আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ-ভারত মিডিয়া ডায়লগের সমাপনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মো‌দি বলে‌ছিলেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ও তার আমলেই তিস্তা সমাধান হবে। আমি স্মরণ ক‌রিয়ে দিতে চাই আমাদের সরকারের শেষ সময় চলে এসেছি, আর হয়তো ৯/১০ মাস সময় আছে। আমাদের জনগণের কাছে যেতে হবে। তাই তিস্তা ইস্যু‌র সমাধান করুন।

রোহিঙ্গা ইস্যুতে ওই অনুষ্ঠানে সেতুমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে বিতা‌ড়িত রো‌হিঙ্গাদের নিয়ে বেশ সংকটে রয়েছি আমরা। মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের পাশে দাড়িয়েছিলো। আমাদের সংকটে সহায়তা করেছিলো। আশা করি এবারের সংকটেও তারা আমাদের পাশে দাঁড়াবে। সহায়তা করবে।

ভারত সরকা‌রের উদ্দে‌শে ওবায়দুল কা‌দের ব‌লেন, আমরা জা‌নি মিয়ানমারের সঙ্গে আপনাদের দ্বিপা‌ক্ষিক সম্পর্ক রয়েছে। আপনাদের এ সম্পর্ক অব্যাহত রেখে মিয়ানমারকে চাপ দিন।

তি‌নি ভারতের গণমাধ্যম প্রতি‌নি‌ধিদের উদ্দেশে বলেন, আপনারা প‌শ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনা‌র্জিকে বলুন, তি‌নি যেন দি‌ল্লি সরকারকে তিস্তা ইস্যুর সমাধানে সহযো‌গিতা করেন।

ইউ‌জি‌সি’র চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হা‌লিম, ভারতীয় হাইক‌মিশনের ডেপু‌টি হাই ক‌মিশনার ড. আদ্রেশ সৈকত প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা /এমএমএইচ/এমএস

 

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর