Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সপ্তাহে ট্রাম্পের ৮১ মিথ্যাচার


২১ জানুয়ারি ২০২০ ১৬:৩৫

এক সপ্তাহে বিভিন্ন সাক্ষাৎকার ও নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে ৮১ মিথ্যা অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জনপ্রিয় গণমাধ্যম সিএনএনের ফ্যাক্টচেকার গ্রুপের অনুসন্ধানে এই বিষয়টি উঠে এসেছে।

এই মিথ্যাচারের মধ্যে রয়েছে, ইথিওপিয়া-ইরিত্রিয়া শান্তিচুক্তিতে যুক্তরাষ্ট্র কোনো ভুমিকা না রাখলেও তিনি তার কৃতিত্ব নিয়েছেন। যুক্তরাষ্ট্রে ক্যানসারে মৃত্যু হার কমে গেছে। তিনি শাসনক্ষমতা হাতে নেওয়ার আগে উত্তর আটলান্টিক সামরিক জোট-ন্যাটোর তহবিলে কোনো অর্থ ছিল না। তার গলফকোর্সে ট্যাক্সপেয়ারদের কোনো অর্থ ব্যয় হয়নি। এছাড়াও, তার অভিশংসন, অভিবাসন ও ইরানের সঙ্গে পারমাণবিক চুক্তি নিয়ে তিনি মিথ্যাচার করেছেন।

বিজ্ঞাপন

ওহাইওতে নির্বাচনি প্রচারণায় গিয়ে ডোনাল্ড ট্রাম্প ২৭ মিথ্যা অভিযোগ করেছেন। ১৬ মিথ্যা অভিযোগ করেছেন ফক্স নিউজের লরা ইনগ্রাহামের সাথে সাক্ষাৎকারের সময়। জাতীয় পরিবেশ আইন পাসের সময় বক্তব্যে তিনি ৬ মিথ্যা তথ্য দিয়েছেন। সেই বক্তব্যের পর উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি ১০ এর বেশী মিথ্যাচার করেছেন।

এর আগে, প্রতি সপ্তাহে গড়ে ৬১ মিথ্যাচারের রেকর্ড ছিল ট্রাম্পের। নিজের সেই রেকর্ড ভেঙে এই সপ্তাহে ৮১ মিথ্যা অভিযোগ করেছেন তিনি। জুলাইয়ের ৮ তারিখ থেকে এ পর্যন্ত ট্রাম্প মোট ১৬৩৬ মিথ্যাচার করেছেন। সেই হিসেবে প্রতিদিন গড়ে ৯ মিথ্যাচার করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্র মিথ্যাচার সিএনএন-ফ্যাক্টচেকার গ্রুপ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর