Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটি নির্বাচনে সেনাবাহিনী রাখার পরিকল্পনা নেই: ইসি সচিব


২১ জানুয়ারি ২০২০ ১৯:৩৯

ঢাকা: সিটি নির্বাচনে সেনাাবাহিনী রাখার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। তবে নির্বাচনে ভোটগ্রহণের জন্য ব্যবহার করতে যাওয়া ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার জন্য দু’জন করে সেনা সদস্য থাকবেন বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে ৫৮তম কমিশন বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ‘সিটি নির্বাচনে সেনাবাহিনী রাখার কোনো পরিকল্পনা কমিশনের নেই। তবে প্রতিটি কেন্দ্রে ইভিএমের টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার জন্য দুজন করে সেনাসদস্য থাকবে।’

ভোটার তালিকা নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে এ সময় তিনি বলেন, ‘প্রতিবছরের জানুয়ারির ৩১ তারিখ ভোটার তালিকা চূড়ান্ত করা হয়। এবার কাজের চাপ বেশি থাকায় এবং ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন থাকায় ভোটার তালিকা চূড়ান্ত করা যাচ্ছে না। এজন্য একটি আইন আমরা প্রস্তাব করেছি, যেটি এখন সংসদে আছে। বিষয়টির অগ্রগতি কতটুকু তারা তা জানতে চেয়েছেন। দুয়েকদিনের মধ্যে এটি বিল আকারে সংসদে উপস্থাপিত হবে।’

সিইসির সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, মো. রফিকুল ইসলাম ও কবিতা খানম, ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর ও অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান।

ইসি টপ নিউজ সিটি নির্বাচন সেনাবাহিনী


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর