Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি’র পক্ষে গণজোয়ারে দেখে অস্বস্তিতে আছেন আতিকুল: তাবিথ


২২ জানুয়ারি ২০২০ ১২:৪০

ঢাকা: জনগণের গণজোয়ার দেখে ভয় পেয়ে হামলার ঘটনা নিয়ে অন্য কথা বলে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন আতিকুল ইসলাম। মানসিক অস্বস্তি থেকেই এসব করছেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ১১ টার দিকে রাজধানীর আশকোনা হাজী ক্যাম্প এলাকায় জনসংযোগের সময় তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, ‘আমাদের পক্ষে ব্যাপক গণজোয়ার দেখে আমার প্রতিপক্ষ আতিকুল ইসলাম ভয় পেয়ে গেছেন। মানসিকভাবে উনি অস্বস্তিতে আছেন।’

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে নির্বাচন কমিশনে দাখিল করেছি যে, ওই এলাকায় (গাবতলী) ৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী উপস্থিত থেকে আমাকে চিহ্নিত করে হামলা করেছিলেন তারা। বিশেষ করে তারা চেষ্টা করেছিলেন, আমি যেন মাথায় এবং মুখে আঘাত পাই। যদিও তাতে তারা সফল হননি। এখন ওনারা আবার পুলিশকে দিয়ে প্রভাবিত করার চেষ্টা করছেন। আমরা চেয়েছিলাম একটা অভিযোগ দাখিল করতে। কিন্তু দারুস সালাম থানার ওসি আমাদের অভিযোগ নেন নি। তাই আমরা এখন নির্বাচন কমিশনের তদন্তের অপেক্ষায় আছি। ওনারা ম্যাজিস্ট্রেটের কাছ থেকে কি পায় সেটা দেখে আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

তাবিথ বলেন, আমরা তাদের সঙ্গে কখনো মুখোমুখি হইনি। আমরা যখন নির্বাচনি গণসংযোগে গেছি তখন অনেক আওয়ামী লীগের কাউন্সিলরের সঙ্গে হাত মিলিয়েছি। আমরা তাদের অফিসেও গিয়েছি, দোয়া চেয়েছি, শুভেচ্ছা বিনিময় করেছি। আজকেও দেখছি আমার উল্টো দিকে আওয়ামী লীগের কিছু সমর্থকরা জড়িত হয়েছেন। আমাদের নেতা আ স ম আব্দুর রব যখন বক্তব্য দিচ্ছিলেন আমি লক্ষ্য করেছি তাদের অনেকেই তাকে সমর্থন দিয়েছেন। এতে বোঝা যাচ্ছে আওয়ামী লীগের সকল কর্মীরাও তাদের নেতাদের আচরণকে ঘৃণা করছেন। সবাই চায় শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে। তাই আওয়ামী লীগের নির্দিষ্ট দুয়েকজন ব্যক্তির জন্য ইলেকশনকে বানচাল করতে আমরা কেউ দেব না।

বিজ্ঞাপন

হামলার ঘটনায় ইসি কি ব্যবস্থা নিচ্ছে এমন প্রশ্নে তিনি বলেন, নির্বাচন কমিশন সিম্পল একটা ইনভেস্টিগেশন চালু করেছে। ৪৮ ঘন্টা পর্যন্ত আমি অপেক্ষা করছি ওনারা তদন্তে কি পায় সেটি দেখতে। তবে নির্বাচন কমিশনের উচিত ছিল আরও আগ থেকে প্রোডাক্টিভ হওয়া। তাদের ম্যাজিস্ট্রেটের উচিত ছিল, মাঠ পর্যায়ে একটিভ থাকা। তারা দেশের স্বার্থে কাজ করে যাচ্ছেন। দেশের থেকে উনারা বেতন নিচ্ছেন। কিন্তু দেশের জন্য কিছু করছেন না। তবুও আমি ইতিবাচক মনোভাব রাখছি শান্তিপূর্ণ একটা পরিবেশ বজায় রাখার জন্য। আশা করছি ৪৮ ঘন্টার মধ্যে আমাদের অভিযোগ প্রমাণ করে ম্যাজিস্ট্রেট রিপোর্ট দেবে। তারপর আমরা মন্তব্য করবো।

নির্বাচনি প্রচারণার ১২ তম দিনে তাবিথ আউয়ালের জনসংযোগে উপ‌স্থিত আছেন, আ স ম আব্দুর রব, বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক শ্যামা ওবায়েদ, যুবদ‌লের সভাপ‌তি সাইফুল আলম নীরব, যুবদল উত্ত‌রের সভাপ‌তি এসএম জাহাঙ্গীর হো‌সেন, সাধারণ সম্পাদক স‌ফিকুল ইসলাম মিল্টনসহ বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গি সংগঠ‌নের নেতাকর্মীরা।

টপ নিউজ ঢাকা উত্তর সিটি নির্বাচন তাবিথ আউয়াল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর