Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপিলের গ্রহণযোগ্যতার শুনানি শুরু, আদালতে বিএনপি নেতারা


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১২:০২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীাতি মামলায় বিচারিক আদালতের দেওয়া পাচঁ বছরের সশ্রম কারাদণ্ড এবং অর্থদণ্ড থেকে খালাস পেতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানি চলছে। বেলা বারটায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে এই শুনানি শুরু হয়।

শুনানিতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল ও খালেদা জিয়ার পক্ষে বিএনপির সিনিয়র আইনজীবীরা অংশ নিয়েছেন।বেলা ১২ টায় খালেদা জিয়ার পক্ষে শুনানি শুরু করেন এজে মোহাম্মদ আলী। এসময় আদালতে  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কজন জ্যেষ্ঠ নেতা আদালতে উপস্থিত আছেন।

খালেদা জিয়ার আইনজীবীরা জানান,আদালত আপিল শুনানি গ্রহণ করলেই তারা কারাবন্দি খালেদা জিয়ার জামিন আবেদন করবেন। এই আবেদনের গ্রাউন্ডে খালেদা জিয়ার বয়স, অসুস্থতা ও তিনি জামিনের শর্ত ভঙ্গ করেননি এমন যুক্তিকে সামনে আনা হয়েছে।

এদিকে, এ মামলার শুনানির আগেই এজলাসে ভীড় জমায় বিএনপি নেতা আইনজীবীরা। আদালতে জায়গার সংকুলান না হওয়ায় বিএনপিপন্থী কিছু আইনজীবীকে প্রবেশে বাধা দিলে শুরু হয় হট্টগোল। এ সময় ১০ মিনিটের জন্য এজলাস ছাড়ান বিচারকরা।
খালেদা জিয়ার মামলার শুনানি শুরুর আগেই বৃহস্পতিবার সকাল থেকেই এজলাসের বারান্দা ও সুপ্রিমকোর্ট চত্বরে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বৃস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে আপিল গ্রহণযোগ্যতার উপর শুনানির জন্য ৬ নম্বর তালিকায় রাখা হয়।তবে অ্যাটির্নি জেনারেলের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বেলা ১২ টায় শুনানির সময় ঠিক করেন আদালত।

সারাবাংলা/এজেডকে/জেডএফ

বিজ্ঞাপন

আরও পড়ুন:

আপিলের গ্রহণযোগ্যতার শুনানি শুরু, আদালতে বিএনপি নেতারা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর