Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোট কারচুপি হলে জনগণ জবাব দেবে: ইশরাক


২৩ জানুয়ারি ২০২০ ১১:৪১

ঢাকা: আসছে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে যদি ভোট কারচুপি হয় তাহলে এর জবাব জনগণই দেবে বলে সরকারকে হুঁশিয়ার করেছেন দক্ষিণে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চৌদ্দতম দিনের প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামান এর সঙ্গে সাক্ষাৎ শেষে প্রচারণা শুরু করেন ইশরাক হোসেন। দুপুর ১২ টা পর্যন্ত ঢাবি এলাকায় প্রচারণা চালাবেন তিনি। সেখান থেকে দুপুর ১২ টায় হাইকোর্ট মাজার গেটে প্রচারণা করবেন‌। মাজার গেট থেকে ইশরাকের গণসংযোগে অংশ নেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে বেলা ১২:৩০- শ্যামপুর থানার ৫৪ নম্বর ওয়ার্ডের জুরাইন মাজারের ব্যাংক এশিয়ার সামনে থেকে গণসংযোগ শুরু করে পোস্তগোলা, জুরাইন কবরস্থান, আরসিন গেট, টিএন্ডটি ও বাংলাদেশ ব্যাংক কলোনী, গেন্ডারিয়া ডিআইটি প্লট, পাইপ রাস্তা, শীট মার্কেট, আবু হাজী প্রাইমারী স্কুল হয়ে ৫১ নম্বর ওয়ার্ডের দয়াগঞ্জ মোড়ে এসে গণসংযোগ ও প্রচারণা শেষ হবে।

সিটি নির্বাচনকে ঘিরে অনেকেই বলছেন ভোট কারচুপি হতে পারে। পরিস্থিতি যদি এমন হয়, তাহলে আপনি এবং আপনার দল এটা কীভাবে প্রতিরোধ করবেন— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইশরাক হোসেন বলেন, ‘আমরা জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে রয়েছি। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন রয়েছি, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক। ভোটের দিন যদি সেরকম কোনো পরিস্থিতি হয় তাহলে জনগণই সিদ্ধান্ত নেবে তারা কিভাবে তাদের অধিকার সংরক্ষণ করবে এবং তারা তাদের প্রতিবাদ জানাবে।’

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি ড. আখতারুজ্জামান বলেছেন- সিটি নির্বাচন সুষ্ঠু এবং সাবলীল হবে। আপনি এটা মনে করেন কি না— এমন প্রশ্নের জবাবে ইশরাক বলেন, ‘স্যার খুব আন্তরিক হয়ে কথাটি বলেছেন। আমরা সুস্থ এবং সাবলীল নির্বাচন আশা করি। আশা করছি, তিনি যে কথা বলেছেন যারা নির্বাচনের দায়িত্বে আছেন নির্বাচন কমিশন তারা উনার কথা শুনবেন, আমলে নেবেন এবং নির্বাচন সুষ্ঠু এবং সুন্দর ভাবে পরিচালিত করবেন।

ইশরাক হোসেন টপ নিউজ সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর