Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জামিন শুনানি রোববার, জরিমানা স্থগিত


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১২:১৯

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের দণ্ড থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। এছাড়া আগামী রোববার দুপুর দুইটায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানির দিনও ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার খালেদা জিয়ার আইনজীবীরা আপিলের গ্রহণযোগ্যতার আবেদনের ওপর শুনানি করলে আদালত তা গ্রহণ করেন। একই সঙ্গে খালেদা জিয়ার অর্থদণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে এই আদেশ দেন।

এর আগে সকালে খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতা শুনানিতে রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে তা ২ ঘণ্টার জন্য পিছিয়ে দেন আদালত। পরে বেলা ১২ টায় এ মামলার শুনানি শুরু হয়। খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী আপিল গ্রহণের ওপর শুনানি করলে আদালত তা গ্রহণ করেন। একই সাথে আগামী ১৫ দিনের মধ্যে নিম্ন অাদালতকে হাইকোর্টে নথি পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পরে খালেদা জিয়ার জামিনের আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষ জানান, তারা এই আবেদনের কপি পেয়েছেন একেবারেই শেষ মুহূর্তে তাই প্রস্তুতি দরকার। এসময় আগামী রোববার জামিন শুনানি দিন ঠিক করেন আদালত ।

জামিন আবেদনে বলা হয়েছে , খালেদা জিয়া বয়স্ক এবং শারিরীকভাবে অসুস্থ। এ ছাড়া তিনি জামিনের কোন শর্তভঙ্গ করেননি। তাই তার জামিন দেওয়া হোক।

সারাবাংলা/এজেডকে/জেডএফ

* আপিলের গ্রহণযোগ্যতার শুনানি শুরু, আদালতে বিএনপি নেতারা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর