Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরেক মামলায় বাবুল চিশতি গ্রেফতার


২৪ জানুয়ারি ২০২০ ০০:২৮

ঢাকা: ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ব্যাংকটির নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীকে আরেক মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। মামলায় ১১৪ কোটি ৩৪ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ  এ আদেশ দেন।

বিজ্ঞাপন

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন গত ১২ জানুয়ারি আসামি বাবুল চিশতীকে গ্রেফতার দেখানোর আবেদন করেন।

২০১৯ সালের ১৭ অক্টোবর সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে বাবুল চিশতীসহ আট জনকে আসামি করে মামলাটি দায়ের করেন দুদকের উপপরিচালক সামছুল আলম।

অভিযুক্ত অপর আসামিরা হলেন— বাবুল চিশতীর ভাই মাজেদুল হক ওরফে শামীম চিশতী, ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম এম শামীম, শাবাবা অ্যাপারেলসের মালিক মো. আবদুল ওয়াদুদ ওরফে কামরুল, এডিএম ডাইং অ্যান্ড ওয়াশিংয়ের মালিক রাশেদ আলী, তনুজ করপোরেশনের মালিক মো. মেফতাহ ফেরদৌস, মোহাম্মদ আলী ট্রান্সপোর্টের মালিক মো. গোলাম সারোয়ার ও ক্যানাম প্রোডাক্টসের মালিক ইসমাইল হাওলাদার। বাবুল চিতশী ছাড়া বাকি আসামিরা পলাতক রয়েছে।

মামলার অভিযোগ বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে ব্যাংক থেকে ৮৮ কোটি ১৬ লাখ ১৭ হাজার টাকা তুলে নিয়ে আত্মসাৎ ও পাচার করেছেন। সুদসহ ওই টাকা বর্তমানে দাঁড়িয়েছে ১১৪ কোটি ৩৪ লাখ ৩০ হাজার টাকা।

গ্রেফতার দুদকের মামলা বাবুল চিশতী

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর