Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেকনাফে বিজিবি’র সঙ্গে গোলাগুলিতে এক রোহিঙ্গার মৃত্যু


২৪ জানুয়ারি ২০২০ ১৩:১৮

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে গোলাগুলিতে অজ্ঞাত এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) ভোররাত ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা মসজিদের পূর্বে পাশের নাফ নদীর পাড়ে এ গোলাগুলির ঘটনা ঘটে।

বিজিবি জানিয়েছে, ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার ইয়াবা ও একটি দেশীয় এলজি বন্দুক উদ্ধার করা হয়েছে। বিজিবির দাবি, নিহত রোহিঙ্গা ব্যক্তি একজন ইয়াবা পাচারকারী।

টেকনাফ ২ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল খান জানান, রাতে সীমান্তে টহল দেওয়ার সময় টেকনাফের ওই এলাকার নাফ নদীর পাড় দিয়ে কয়েকজন লোক মাথায় বস্তা নিয়ে হেঁটে যাচ্ছিল। এসময় টহলরত বিজিবি’র সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এতে তারা হঠাৎ করে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে বিজিবি’র দুই সদস্য আহত হন। আত্মরক্ষায় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি করেন।

এক পর্যায়ে সন্ত্রাসীরা কেওড়া বাগানের দিকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আহত ব্যক্তি মিয়ানমারের নাগরিক, উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন ও ইয়াবা পাচারের কাজ করেন। তার অবস্থা গুরুতর হওয়ায় প্রথমে তাকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ইয়াবা পাচারকারীর মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানিয়েছে বিজিবি।

বিজিবির সঙ্গে গোলাগুলি রোহিঙ্গার মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর