Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু সামিয়াকে ধর্ষণ ও হত্যা: বোনসহ দু’জনের সাক্ষ্য


২৭ জানুয়ারি ২০২০ ১৭:৩৫

ঢাকা: রাজধানীর ওয়ারীতে সাত বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দায়ের করা মামলায় সামিয়ার বোন ও এক প্রতিবেশীর সাক্ষ্য নিয়েছেন ট্রাইব্যুনাল।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক কাজী আব্দুল হান্নান তাদের সাক্ষ্য নেন। তাদের সাক্ষ্য নিয়ে আদালত আগামী ৩ ফেব্রুয়ারি পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন।

মামলাটিতে এ পর্যন্ত সাত জনের সাক্ষ্য নিয়েছেন ট্রাইব্যুনাল। গত বৃহস্পতিবার (২ জানুয়ারি) একই ট্রাইব্যুনাল আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে সাক্ষ্য নেওয়ার জন্য তারিখ নির্ধারণ করেছিলেন।

২০১৯ সালের ৫ জুলাই ধর্ষণের পর সামিয়াকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। সামিয়ার বাবা আব্দুস সালাম পরদিন ৬ জুলাই ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এরপর গত ৭ জুলাই কুমিল্লার ডাবরডাঙা এলাকা থেকে আসামি হারুনকে গ্রেফতার করে পুলিশ। ৮ জুলাই হারুন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেন।

গত ৩০ অক্টোবর আসামি মো. হারুন অর রশিদকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিমের মো. আরজুন।

চার্জশিটে বলা হয়েছে, মামলার প্রথামিক তদন্তে সামিয়াকে আসামি হারুন অর রশিদ ধর্ষণ ও হত্যা করেছে বলে তথ্য পাওয়া গেছে। অন্য কেউ এ ঘটনার সঙ্গে জড়িত আছে— এমন তথ্য তদন্তে পাওয়া যায়নি।

শিশু সামিয়া শিশু সামিয়াকে ধর্ষণ ও হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর