Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোপীবাগে সংঘর্ষের মামলায় বিএনপির ৫ কর্মী রিমান্ডে


২৭ জানুয়ারি ২০২০ ২০:০৪

ঢাকা: রাজধানীর গোপীবাগ এলাকায় নির্বাচনি গণসংযোগের সময় দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৫ কর্মীর একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৭ জানুয়ারি) বিকালে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান এ আদেশ দেন। সেইসঙ্গে আগামী ২৬ ফেব্রুয়ারি মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- জামিল আহম্মেদ তুহিন, বিল্লাল হোসেন, সোহেল, ফারুক ও আকরাম হোসেন মুন্না।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার সাব-ইন্সপেক্টর জুলফিকার আলী আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে আসামিদের পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের একদিন করে রিমান্ডের আদেশ দেন।

রোববার আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদ বাদী হয়ে বিএনপির ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ জনের বিরুদ্ধে এ মামলা করেন।

জানা যায়, রোববার সকালে মতিঝিল থেকে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন গণসংযোগ শুরু করেন। দিলকুশা-ইত্তেফাক মোড় হয়ে টিকাটুলি আসার পর সেখানে একটি নির্মাণাধীন ভবনের নিচে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থকদের সঙ্গে শুরু হয় বাকবিতণ্ডা। এক পর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ ঘটনায় গণমাধ্যমকর্মীসহ অন্তত ১০ জন আহত হন। দুপুর একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে চলে আধাঘণ্টা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নেতাকর্মী বিএনপি রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর