Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা আপনাদের জন্য উপহার নিয়ে আসি


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৩৫

স্পেশাল করেসপন্ডেন্ট

রাজশাহী: প্রধামন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা আপনাদের জন্য উপহার নিয়ে আসি। বিএনপি আপনাদের লাশ উপহার দিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীতে মাদ্রাসা মাঠে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।

তিনি বলেন, বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে এখানে যে অত্যাচার করেছিল। আপনাদের মনে আছে, বিএনপি সন্ত্রাসীদের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য কিভাবে মানুষ কষ্ট পেয়েছে। ছয় বছরের মেয়েকে গ্যাঙ রেপ করেছিল, কারণ তার বাবা-মা আওয়ামী লীগ করত। আপনাদের দিয়েছিল লাশ উপহার, বিধবা করেছিল। আমাদের অনেক নেতাদের নির্মমভাবে হত্যা করেছিল। শিবির ক্যাডাররা হাত পায়ের রগ কেটে দিত। উন্নয়ন তারা করতে পারেনি, পেরেছে বোমাবাজি। ৫শ’ জায়গায় একবারে হামলা। কেবল তাই নয়, পুলিশকে কিভাবে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে। মানুষের কল্যাণ তারা করতে পারেনি।

আজ খালেদা জিয়ার জেল হয়েছে। আপনারা জানেন, এতিমের টাকা লুট করেছে। ১৯৯১ সালে এতিমখানার কথা বলে বিদেশ থেকে টাকা এনে আত্মসাৎ করেছে। এখন বলছে, টাকা আছে- সুদে-আসলে বেড়েছে। এই মামলা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে দায়ের হওয়া, সেই মামলায় তার সাজা হয়েছে। আমার প্রশ্ন, এতিমখানা কোথায়? কেউ এর উত্তর দিতে  পারেনি। এই টাকা যদি থাকে তাহলে লাভবান হয়েছে জিয়া পরিবার- বিএনপি নেতাকর্মীরা। এতিমরা কি একটা টাকাও পেয়েছে- প্রশ্ন রাখেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা মানুষের কল্যাণ করেছি। আমরা তৈরি করি, তারা ধ্বংস করে। বিদ্যুৎ দিতে পারে না, বিদ্যুতের টাকা মেরে খায়, আর আন্দোলনের নামে আগুন দিয়ে বিদ্যুৎকেন্দ্র পুড়িয়ে দেয়। আমরা দুই বোন পৈত্রিক সম্পত্তি হিসেবে যে বাড়ি পেয়েছিলাম তা-ও জনগণের জন্য দিয়ে দিয়েছি। কই আমরা তো টাকা আত্মসাৎ করিনি! আমরা ডিজিটাল সেন্টার করে দিয়েছি, ‘লার্নিং অ্যান্ড আর্নিং’ প্রকল্পের আওতায় আপনাদের ছেলে-মেয়েরা ঘরে বসে টাকা আয় করতে পারছে। আজ বই কেনার চিন্তা আপনাদের করতে হয়, বই কিনি আমরা। কমিউনিটি ক্লিনিক করে দিয়েছি, ৩০ প্রকাশ ওষুধ বিনামূল্যে দিয়েছি।

বিজ্ঞাপন

আমরা বিদ্যুৎ উৎপাদন করেছিলাম, বিএনপি ক্ষমতায় আসার পর সেই বিদ্যুৎ উৎপাদন কমিয়ে দিয়েছিল। খালেদা জিয়ার ছেলে খাম্বার ব্যবসা করত, সবাইকে খাম্বা কিনে দিয়েছে। রাস্তার পাশে শুধু খাম্বা পড়ে আছে। বিদ্যুতের খুঁটি আছে, বিদ্যুৎ নাই। খুঁটি তো আর বিদ্যুৎ উৎপাদন করতে পারে না! আমরা কথা দিয়েছি, সব ঘরে আলো জ্বালব। আমরা রাজশাহীতে গ্যাসের লাইন এনে দিয়েছি, যেন এখানে শিল্পের বিকাশ হয়। আমরা মোবাইল ফোন এনে দিয়েছিলাম, বিএনপির আমল ছিল ধরলেও দশ, করলেও দশ- এই ছিল বিএনপি’র আমল। আমরা সেই অবস্থার পরিবর্তন করেছি। আমরা থ্রি-জি থেকে ফোর-জি জগতে প্রবেশ করেছি। আমরা ডিজিটাল বাংলাদেশ করব বলেছিলাম, কৃষক ভর্তুকির টাকা সরাসরি পাচ্ছে। মোবাইলে সব সুবিধা এনে দিয়েছি। আজ দেশের মানুষ ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে।

সারাবাংলা/এটি

নৌকা আপনাদের মার্কা, নৌকা জনগণের মার্কা

রাজশাহী সফরে ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর