Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষা ক্যাডারের ৩০ কর্মকর্তাকে একযোগে বদলি


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:০১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে চাকরি করা ও দুর্নীতির অভিযোগ থাকায় একযোগে ৩০ জন শিক্ষা কর্মকর্তাকে বদলি করেছে শিক্ষা মন্ত্রনালয়।

আজ বৃহস্পতিবার শিক্ষামন্ত্রনালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বদলির খবরটি প্রকাশ করে।

আজ বৃহস্পতিবার সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাতের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বদলি আদেশ জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, বদলি হওয়া শিক্ষকদের বিরুদ্ধে একাধিক অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। এদের মধ্য থেকে ২৩ জনকে ঢাকার বাইরে পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ সব কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি করা হলো।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সাবেক একান্ত সহকারী সচিব ও ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ উপপরিদর্শক মন্মথ রঞ্জন বাড়ৈ, ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. আশফাকুস সালেহীন, বিদ্যালয় পরিদর্শক এ টি এম মঈনুল হোসেন, মাউশির পরিচালক ড. মো. সেলিম, মাউশির মাধ্যমিক শাখার উপপরিচালক মোস্তফা কামাল, বেসরকারি কলেজ শাখার উপপরিচালক মেজবাহ উদ্দিন, এস এম কামাল হায়দার।

এ ছাড়া ঢাকা শিক্ষা বোর্ডের দুজন কর্মকর্তা, এনসিটিবির চারজন কর্মকর্তাসহ অন্যান্য প্রতিষ্ঠানের ১২জন কর্মকর্তা রয়েছেন।

এসব কর্মকর্তাদের মূল পদ সরকারি কলেজগুলোতে হলেও প্রভাব খাটিয়ে বছরের পর বছর প্রশাসনিক পদ আঁকড়ে ছিলেন। অনেকেই গড়ে তোলেন বাণিজ্য সিন্ডিকেট।

সূত্র জানায়, মাউশি পরিচালক (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন) ড. মো. সেলিমকে মাদারীপুরের বরহামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ করে পাঠানো হয়েছে। ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অর্থনীতির অধ্যাপক ড. মো. আশফাকুশ সালেহীনকে যশোরের সরকারি এমএম কলেজে বদলি করা হয়েছে। বোর্ডের বিদ্যালয় পরিদর্শক রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক এ টি এম মঈনুল হোসেনকে খুলনা সরকারি কলেজে পাঠানো হয় ও কলেজ উপপরিদর্শক মন্মথ রঞ্জন বাড়ৈকে রাজশাহী কলেজে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

মাউশির উপপরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. ফজলে এলাহীকে লক্ষ্মীপুরের রামগঞ্জ সরকারি কলেজ, উপপরিচালক (কলেজ-২) মো. মেসবাউদ্দিনকে ময়মনসিংহের আনন্দ মোহন সরকারি কলেজ, উপপরিচালক (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন) এস  এম কামাল উদ্দিন হায়দারকে মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজে, উপপরিচালক (সাধারণ প্রশাসন) মো. শফিকুল ইসলাম সিদ্দিকিকে ভোলা সরকারি কলেজে পাঠানো হয়েছে। মাউশি সহকারী পরিচালক (কলেজ-৪) জাকির হোসেনকে ফেনীর জিয়া সরকারি মহিলা কলেজ, উপপরিচারক (প্রশিক্ষণ) খ ম রাশেদুল হাসানকে যশোর সরকারি এমএম কলেজ, উপসচিব (প্রশাসন ও সংস্থাপন) মোহাম্মদ নাজমুল হককে শরীয়তপুরের সরকারি কলেজে পাঠানো হয়।

মাউশির গবেষণা কর্মকর্তা (মাধ্যমিক) মো. হাবিবুল্লাহকে চাঁপাইনবাবগঞ্জের নবাবগঞ্জ সরকারি কলেজ, উপপরীক্ষা নিয়ন্ত্রক মাসুদা বেগম বরিশালের সরকারি বিএম কলেজ, উপপরীক্ষা নিয়ন্ত্রক অদ্বৈত কুমার রায়কে ফরিদপুরের রাজেন্দ্র সরকারি কলেজ, সহকারী পরিচালক (কলেজ-২) মোহাম্মদ দেলোয়ার

সারাবাংলা/জিএস/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর