Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জি কে শামীম ও তার ৭ সহযোগীর বিচার শুরু


২৮ জানুয়ারি ২০২০ ১৬:৪৭

ঢাকা: অস্ত্র আইনের মামলায় সাবেক যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত সহযোগীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর এর মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে অনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম এ আদেশ দেন। সেইসঙ্গে আগামী ২৬ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্য গ্রহণের দিন তারিখ ধার্য করেছেন আদালত।

চার্জশিটভুক্ত অপর আসামি হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এদিন জিকে শামীম ও তার সাত সহযোগীদের জামিন ও মামলা থেকে অব্যহতি চেয়ে শুনানি করেন তাদের আইনজীবী। বিচারক শুনানি শেষে জামিন ও অব্যাহতির আবেদন না মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য এ দিন নির্ধারণ করেন।

এর আগে ২০১৯ সালের ২৭ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে সংশ্লিষ্ট জিআর শাখায় আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)-এর উপপরিদর্শক (এসআই) শেখর চন্দ্র মল্লিক।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর জি কে শামীমের বাসা ও অফিসে অভিযান চালায় র‌্যাব। এ সময় তার সঙ্গে থাকা সাত সহযোগীকে গ্রেফতার করা হয়। অভিযানে শামীমের অফিস থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ নগদ প্রায় দুই কোটি টাকা জব্দ করা হয়। এ সময় শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া যায়।

অভিযোগ জি কে শামীম বিচার সহযোগী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর