Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্নফাঁসে অভিযুক্ত ৫ জনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ


২২ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:৫৮

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দায়ের করা মামলায় রাজধানীর উত্তরখানের ক্যামব্রিজ হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ পাঁচ জনকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম মো. আহসান হাবীবের আদালতে জামিন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

জেল হাজতে পাঠানোর আদেশ পাওয়া আসামিরা হলেন, উত্তরখানের ক্যামব্রিজ হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তানভীর হোসেন, হাসানুর রহমান ওরফে রকি ভাই, সজীব মিয়া, এনামুল হক ও ইব্রাহিম।

এরআগে ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম। পরে শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এক দিনের রিমান্ড শেষে আবারও আসামিদের আদালতে হাজির করা হয়।

তারা জামিন পেলে আবারও প্রশ্নফাঁস করে চলমান এসএসসি পরীক্ষার কার্যক্রম ব্যাহত করবে। এ জন্য মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে রাখার জন্য আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনে বলা হয়, আসামিদের জিজ্ঞাসাবাদে তারা চলমান এসএসসি পরীক্ষার বিভিন্ন বিষয়ের প্রশ্নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস করার কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে হাসানুর রহমান ওরফে রকি ভাই জানায়, সে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ এর বিভিন্ন প্রশ্নফাঁস গ্রুপের অ্যাডমিন। সে প্রতি বিষয়ের জন্য নতুন নতুন গ্রুপ খুলতো। মামলার অপর আসামিরা পরস্পর যোগসাজসে রকি ভাই এর কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করতো। সেই প্রশ্ন স্বল্প সময়ের মধ্যে তারা পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করতো। আসামিদের কাছ থেকে পাওয়া মোবাইল ফোন ও ট্যাব আলামত হিসেবে জব্দ করা হয়েছে। বিশেষজ্ঞ পরীক্ষক দ্বারা পরীক্ষা করলে এ বিষয়ে আরও তথ্য পাওয়া যাবে। জিজ্ঞাসাবাদে আসামিরা জানায় পরীক্ষার্থী ও অভিভাবকের কাছে ফাঁস হওয়া প্রশ্নপত্র বিক্রি করে মোটা অঙ্কের টাকা নিতো।

বিজ্ঞাপন

আসামিপক্ষের আইনজীবী মিজান মোল্লা, মোহাম্মদ ইয়ার খান জামিন চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সারাবাংলা/এআই/এমএইচ/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর