Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুনে একই পরিবারের ৫ জনের মৃত্যু: ২ তদন্ত কমিটি


২৮ জানুয়ারি ২০২০ ২৩:৫৪

মৌলভীবাজারে আগুনে পুড়ে যাওয়া বাড়ি, ইনসেটে দগ্ধ হয়ে মৃত বাবা ও মেয়ে

মৌলভীবাজার: মৌলভীবাজার শহরের সাইফুর রহমান সড়কের একটি দোতালা ভবনে আগুন লেগে একই পরিবারের পাঁচ জনের মৃত্যুর ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মৌলভীবাজার জেলা প্রশাসন ও মৌলভীবাজার পৌরসভা এই কমিটি দুইটি গঠন করেছে। এছাড়া নিহতদের পরিবারকে প্রাথমিকভাবে এক লাখ টাকা অনুদানও দেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাতে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয় ও পৌরসভা কার্যালয় সূত্রে দুই কমিটির তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, আগুন দুর্ঘটনার তদন্তে তারা সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। এই কমিটির নেতৃত্বে রয়েছেন সহকারী জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা। কমিটির বাকি সদস্যদের নাম এখনো জানা যায়নি।

এদিকে, অগ্নিদুর্ঘটনার কারণ অনুসন্ধানে মৌলভীবাজার পৌরসভাও একটি তদন্ত কমিটি গঠন করেছে। কাউন্সিলর জালাল আহমদকে আহ্বায়ক করে গঠিত কমিটির বাকি সদস্যরা হলেন— কাউন্সিলর ফয়ছল আহমদ, কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী ও পৌরসভার সচিব। এছাড়া মৌলভীবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ, বিজনেস ফোরাম ও পৌরসভার বিদ্যুৎ শাখার প্রতিনিধিকেও রাখা হয়েছে কমিটিকে।

এর আগে, মঙ্গলবার সকাল ৯টার দিকে শহরের সাইফুর রহমান রোডের দুই তলা একটি ভবনে আগুন লাগে। ভবনটির নিচ তলায় রয়েছে পিংকি সু স্টোর নামে একটি জুতার দোকান, দ্বিতীয় তলায় ওই দোকানের মালিকের বাসাবাড়ি।

সকালে জুতার দোকান থেকেই আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে দুপুর ১২টার দিকে ফায়ার সার্ভিসের সদস্যরা দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে বাসাবাড়ি থেকে বাবা-মেয়েসহ একই পরিবারের পাঁচ সদস্যের মরদেহ উদ্ধার করে।

আগুনে পুড়ে যারা মারা গেছেন, তারা হলেন— পিংকি সু স্টোরের মালিক সুভাষ রায় (৬৫), তার মেয়ে প্রিয়া রায় (১৯); সুভাষ রায়ের ভাইয়ের স্ত্রী দীপ্তি রায় (৪৮), শ্যালকের স্ত্রী দীপা রায় (৩৫) ও দীপা রায়ের মেয়ে বৈশাখী রায় (৩)।

২ তদন্ত কমিটি একই পরিবারের ৫ জনের মৃত্যু তদন্ত কমিটি বাবা-মেয়ের মৃত্যু মৌলভীবাজারে বাড়িতে আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর