Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিএমইএ ভবন ভাঙতে ডাস্ট অপসারণ শুরু


২৯ জানুয়ারি ২০২০ ১২:৫১

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর হাতিরঝিলের ক্যানসার খ্যাত বিজিএমইএ ভবন ভাঙার আগে প্রতিটি ফ্লোর থেকে ডাস্ট (ময়লা) অপসারণ কাজ শুরু হয়েছে। বুধবার (২৯ জানুয়ারি) সকালে প্রায় ৩০ জন কর্মী এই কাজ করছেন।

ভবন ভাঙার কাজ পাওয়া প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজের পরিচালক নছরুল্লাহ খান রাশেদ সারাবাংলাকে বলেন, ‘আজ থেকে আমরা ডাস্ট অপসারণের কাজ শুরু করেছি। ১৭ তলা থেকে ময়লা অপসারণের কাজ শুরু করে এখন ১৬ তলায় আছি।’

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ভবন ভাঙার কাজ এখনো শুরু হয়নি। আগে ডাস্ট অপসারণ করা হবে। যাতে কোনো দুর্ঘটনা না ঘটে। নিরাপত্তার স্বার্থে আগে পুরো ভবন পরিষ্কার করে পরে ভাঙার কাজ শুরু হবে।’ অন্য এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিদ্যুতের সংযোগ এখনো পাওয়া যায়নি। মূল কাজ শুরু করতে বিদ্যুত লাগবে। আমরা এ বিষয়ে রাজউকের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি।’

এর আগে, গত বুধবার (২২ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে বিজিএমইএ ভবন ভাঙার কাজের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। সেদিন উদ্বোধন হলেও ভবন ভাঙার মূল কাজ শুরু হয়নি। ভাঙার কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজের পক্ষ থেকে জানানো হয়েছিল সোমবার (২৭ জানুয়ারি) থেকে পুরোদমে মূল কাজ শুরু হবে। তবে ভবনে বিদুৎ সংযোগ না থাকায় গতকাল (২৮ জানুয়ারি) পর্যন্ত কোনো কাজই শুরু হয়নি। বুধবার ডাস্ট অপসারণের কাজ শুরু হয়েছে।

তবে, উদ্বোধনের দিন মন্ত্রী বিজিএমইএ ভবনে এসে গ্রাউন্ড ফ্লোরের কিছু অংশ নিজ হাতে যন্ত্র দিয়ে উপড়ে দেন। এসময় তার সঙ্গে রাজউকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে ফোর স্টার এন্টারপ্রাইজের পরিচালক নছরুল্লাহ খান রাশেদ বলেন, ‘আমরা ছয় মাসের মধ্যে সুন্দরভাবে কাজটি শেষ করবো।

কাজ শুরু টপ নিউজ বিজিএমইএ ভবন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর