Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আক্কেলপুরের পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের ২ মামলা


২৯ জানুয়ারি ২০২০ ১৯:১৯

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতির দুটি অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণ হয়েছে। তাই তার বিরুদ্ধে আদালতে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে জয়পুরহাটের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে এসব মামলা করা হয়।

দুদকের আইনজীবী নন্দকিশোর আগরওয়াল বলেন, ‘বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। কাজেই যারা প্রকৃত দুর্নীতিবাজ তাদের শাস্তি হওয়া দরকার। সে কারণেই এই মামলা করা হয়েছে।’

মামলার বিবরণ থেকে জানা যায়, পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরীর বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে সেগুলো হলো, আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজের সহকারী গ্রন্থাগারিক পদে অবৈধভাবে নিয়োগ দেওয়া, পৌরসভার ঠিকাদারি কাজে লাভবান হওয়ার জন্য অনিয়ম করে দরপত্র আহ্বান করা। এছাড়া নির্বাচনের সময় হলফনামায় তিনি যে সম্পদের বিবরণ দিয়েছিলেন, পরে ক্ষমতার অপব্যবহার করে বর্তমানে তার কয়েকগুণ অবৈধ সম্পদের মালিক হয়েছেন।

আইনজীবী আরও জানান, প্রাথমিক তদন্তে এসব অভিযোগের সত্যতা পেয়ে জয়পুরহাটের সিনিয়র স্পেশাল জজ আদালতের আদেশ মূলে প্রাপ্ত বাদীর আরজি এজাহার হিসেবে গন্য করে এফআরআই এর কলাম পূরণের পর মঙ্গলবার বিকেলে মামলা দুটি রুজু করা হয়।

আক্কেলপুর দুদকের মামলা পৌরসভা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর