Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুনঃনিরীক্ষণে উত্তীর্ণ ৪২ জেএসসি পরীক্ষার্থী


২৯ জানুয়ারি ২০২০ ১৯:২৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে গত বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশ নেওয়া ২১১ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে অকৃতকার্য ৪২ পরীক্ষার্থী পুনঃনিরীক্ষণে উত্তীর্ণ হয়েছে।

এছাড়া উত্তীর্ণ ৪৩৪ জনের নম্বর পরিবর্তন হয়েছে। এতে নতুন করে জিপিএ ফাইভ গ্রেডে এসেছে ৫৫ জন। বুধবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম শিক্ষা বোর্ড জেএসসির পুনঃনিরীক্ষণের ফলাফল ঘোষণা করে।

বিজ্ঞাপন

গত ৩১ ডিসেম্বর সারাদেশে একযোগে ২০১৯ সালের জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৮২ দশমিক ৯৩ শতাংশ।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ সারাবাংলাকে জানান, ফলাফল ঘোষণার পর ১১ হাজার ২৪ পরীক্ষার্থী ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করে। তাতে মোট ১৪ হাজার ৫৮৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে।

তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে জিপিএ বেড়েছে ১৬৮ জনের। অনুত্তীর্ণ এক পরীক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছেন। আবার পুনঃনিরীক্ষণের পর অকৃতকার্য হয়েছে এক পরীক্ষার্থী। দুই বিষয়ে নম্বর পরিবর্তন হয়েছে কিন্তু জিপিএ বাড়েনি চারজন পরীক্ষার্থীর। দুই বিষয়ে নম্বর পরিবর্তনের পর জিপিএ বেড়েছে তিনজনের।

এর আগে ২০১৮ সালে জেএসসিতে পুনঃনিরীক্ষণে ৩০৯ জনের ফল পরিবর্তন হয়েছিল বলে জানান নারায়ণ চন্দ্র নাথ।

জেএসসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর