Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদক চেয়ারম্যানের পদত্যাগ চায় বাম জোট


২৯ জানুয়ারি ২০২০ ২২:৩৪

ঢাকা: সাংবিধানিক পদের শপথ ভেঙে সভা আহ্বান করার অভিযোগ তুলে দুদক চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কার্যালয়ে আয়োজিত বাম জোটের এক সভা থেকে এই দাবি জানানো হয়।

বক্তারা বলেন, দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ তার বর্তমান পদের শপথ ভেঙে সাবেক সচিবদের সভা আহ্বান করেছেন। বর্তমান সরকারের বশংবদ সাবেক সচিবদের সংগঠন গড়ে তোলার যে উদ্যোগ তিনি নিয়েছেন, তা তার পদের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তার এই অনৈতিক ও অসাংবিধানিক কাজের জন্য অবিলম্বে দুদকের চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগ করা উচিত।

এসময় বিনা দরপত্রে রাশিয়ার গাজপ্রমকে গ্যাস অনুসন্ধান ও উত্তোলনের কাজ দেওয়ায় তীব্র নিন্দা জানান বক্তারা।

তারা বলেন, গতকাল রাজধানীর কারওয়ান বাজারের পেট্রোবাংলা কার্যালয়ে বাংলাদেশের রাষ্ট্রীয় তেল-গ্যাস প্রতিষ্ঠান বাপেক্স এবং পেট্রোবাংলার সঙ্গে রাশিয়ার গাজপ্রমের দুটি আলাদা সমঝোতা স্মারক সই হয়। সমঝোতা অনুযায়ী, বাপেক্স আবিষ্কৃত ভোলা গ্যাসক্ষেত্র পুনর্মূল্যায়ন করবে গাজপ্রম। অথচ এ জন্য কোনো দরপত্র আহ্বান করা হয়নি। এ বিষয়ে সরকারকে জবাবদিহি করতে হবে।

বাম জোটের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী) নেতা ফখরুদ্দিন কবির আতিক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের বাচ্চু ভূঁইয়া, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

বিজ্ঞাপন

বাম জোট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর