Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইইউ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি অনুমোদন


৩০ জানুয়ারি ২০২০ ১১:১৬

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পার্লামেন্ট সদস্যদের ভোটে ব্রেক্সিট চুক্তি অনুমোদিত হয়েছে। ইইউ পার্লামেন্টের সদস্যরা ৬২১-৪৯ ভোটে যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার বিষয়টির সুরাহা করেছে। বুধবার (২৯ জানুয়ারি) গ্রিনিচ মান সময় বিকাল ৫টায় এই ভোটাভুটি অনুষ্ঠিত হয় ব্রাসেলসের ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে। খবর বিবিসি।

ভোটাভুটি অনুষ্ঠিত হওয়ার পর ইইউ পার্লামেন্ট সদস্যরা বিখ্যাত স্কটিশ লোকসঙ্গীত অড লাং সাইন গেয়ে যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন থেকে চলে যাওয়া স্মরণীয় করে রাখেন। তারপর, যুক্তরাজ্যের ব্রেক্সিট পার্টির প্রধান নাইজেল ফারাজ ইইউ পার্লামেন্টে তার সর্বশেষ বক্তব্য রাখেন।

বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে শুক্রবার (৩১ জানুয়ারি) গ্রিনিচ মান সময় রাত ১১টায় যুক্তরাজ্য ইইউ থেকে বেরিয়ে যাবে।

যদিও, গত বছরের ডিসেম্বরেই যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে আসা সুনিশ্চিত হয়েছিল কিন্তু প্রধানমন্ত্রী বরিস জনসন তার নিজ দেশের সংসদে এই প্রস্তাব পাস করাতে ব্যর্থ হয়েছিলেন। তারপর আরেক দফা জাতীয় নির্বাচন আয়োজনের মাধ্যমে পুনরায় এই প্রস্তাব সংসদে পাস করানোর মাধ্যমে পুনরায় ইইউ পার্লামেন্টে তোলা হয়।

ব্রেক্সিট চুক্তি স্বাক্ষরের সময় উভয়পক্ষ থেকেই আশাবাদ ব্যক্ত করা হয়, এই চলে যাওয়ার মাধ্যমে ইউরোপীয় ইউনিয়নের সাথে যুক্তরাজ্যের সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) টপ নিউজ ব্রেক্সিট যুক্তরাজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর