Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ বাংলাদেশিকে ফেরত দেওয়ার পতাকা বৈঠকে আসেনি বিএসএফ


১ ফেব্রুয়ারি ২০২০ ১৬:১৯

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে ৫ বাংলাদেশিকে ধরে নিয়ে নেওয়ার ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আহ্বান করা পতাকা বৈঠকে যোগ দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে বিজিবির পক্ষ থেকে এই পতাকা বৈঠক আহ্বান করা হয়। দুপুরে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী-১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। তবে বিএসএফ সদস্যরা বিকেলেও আসতে পারেন বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে গরু চরানোর সময় পাঁচজনকে ধরে নিয়ে যায়। এরা হলেন, রাজন হোসেন (২৫), সোহেল রানা (২৭), কাবিল হোসেন (২৫), শাহীন আলী (৩৫) ও শফিকুল ইসলাম (৩০)। সকলের বাড়ি জেলার পবা উপজেলার গহমাবোনা গ্রামে।

স্থানীয়রা জানান, পদ্মার চরে গরু চরানোর সময় এই পাঁচজনকে ধরে নিয়ে যায় বিএসএফ।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। শনিবার সকালে গোদাগাড়ীর নির্মূল চর সীমান্তে বিএসএফ দলের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিলো। কিন্তু তারা আসেনি। ফলে পতাকা বৈঠক না করেই বিজিবির দলটি ফিরে আসে।

বিজিবির অধিনায়ক বলেন, ‘সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। তবে বিকালে আসতে পারে। পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।’

 

পতাকা বৈঠক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিজিবি-বিএসএফ বৈঠক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর