Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেভাবে প্রকাশ হবে সিটি নির্বাচনের ফলাফল


১ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৫৬

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল দুটি ভিন্ন ভিন্ন জায়গা থেকে প্রকাশ করা হবে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রকাশ করা হবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে। আর দক্ষিণ সিটি করপোরেশনের ফলাফল প্রকাশ করা হবে রাজধানীর শিল্পকলা একাডেমি থেকে।

এ ছাড়া ঢাকার দুই সিটি নির্বাচনের প্রত্যেক কেন্দ্রের ফলাফল স্ব স্ব কেন্দ্র থেকেই প্রকাশ করা হবে। সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কেন্দ্রভিত্তিক ফল প্রকাশ করবেন। আর সেই ফল কেন্দ্রে টানিয়ে দেওয়া হবে।

পাশাপাশি সেখান থেকে ট্যাবের মাধ্যমে ফলাফল সরাসরি রিটার্নিং কর্মকর্তার কাছেও পাঠানো হবে। আবার একজন সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে ফলাফলের একটি প্রিন্ট রিটার্নিং কর্মকর্তার অফিসে পাঠানো হবে।

এ ব্যাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ইসের যুগ্ম-সচিব আব্দুল বাতেন সারাবাংলাকে বলেন, ‘ভোটগ্রহণ শেষে প্রত্যেক কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার ফলাফল প্রকাশ করবেন। একইসঙ্গে তিনি ফলাফলের একটি কপি প্রত্যেক প্রার্থীর এজেন্টের কাছে সরবরাহ করবেন। আবার কোনো প্রার্থী কেন্দ্রে উপস্থিত থাকলে তাকেও ফলাফলের একটি কপি দেওয়া হবে। একইসঙ্গে কেন্দ্রের নোটিশ বোর্ডেও কেন্দ্রভিত্তিক ফলাফল টানিয়ে দেওয়া হবে।’

দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন আরও বলেন, ‘কেন্দ্রে কেন্দ্রে ফলাফল প্রকাশের পর ইভিএমগুলো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়ে আসবেন। অন্যদিকে ট্যাবের মাধ্যমে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে আসা দুটি ফলাফলের কপি এক কিনা তা মিলিয়ে দেখা হবে। আর এক না হলে কেন হলো না, তা খবর নিয়ে সমন্বয় করা হবে। এভাবে বিভিন্ন কেন্দ্র থেকে ফলাফল রিটানিং কর্মকর্তার অফিসে আসা ফলাফলগুলো একত্রিত করার পর প্রকাশ করা হবে।’

ইভিএম টপ নিউজ ঢাকা উত্তর সিটি ভোট সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর