Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫০ কেন্দ্রে আতিকুল ৪৬৭৫৯, তাবিথ ৩২৯১০


১ ফেব্রুয়ারি ২০২০ ১৮:১২

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ভোটগ্রহণের পর ফল আসতে শুরু করেছে। এই সিটির ২৫০টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলে ২০ হাজার ৫৯৯ ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে পর রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম। তিনি জানান, এই সিটিতে কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।

রিটার্নিং কর্মকর্তার ঘোষণা অনুযায়ী, ২৫০টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ৭৫ হাজার ৫৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৯৭৪ ভোট। অর্থাৎ, এই ২৫০ কেন্দ্রে তাবিথ আউয়ালের চেয়ে ২০ হাজার ৫৯৯ ভোট বেশি পেয়েছেন।

এর আগে, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় সব কেন্দ্রে। সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা করে বাড়তে থাকে।

আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি করপোরেশন তাবিথ আউয়াল রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সিটি নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর