Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাবিথের সঙ্গে ব্যবধান বাড়িয়েই চলেছেন আতিকুল


১ ফেব্রুয়ারি ২০২০ ২০:২৮

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ফলে বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে বড় ব্যবধান ধরে রেখে এগিয়ে চলেছেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম। এর মধ্যে এই সিটির অর্ধেকেরও বেশি কেন্দ্রের ফল পাওয়া গেছে। ১ হাজার ৩১৮টি কেন্দ্রের মধ্যে ৭৩৯টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। প্রাপ্ত ফল অনুযায়ী ৮৮ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম।

এই ৭৩৯টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ২ লাখ ৩৫ হাজার ২৩৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৩৫৫ ভোট। অর্থাৎ, এই ৭৩৯ কেন্দ্রে তাবিথ আউয়ালের চেয়ে ৮৮ হাজার ৮৭৯ ভোট বেশি পেয়েছেন আতিকুল ইসলাম।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম। তিনি জানান, এই সিটিতে কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।

এর আগে, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় সব কেন্দ্রে। সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা করে বাড়তে থাকে।

ভোটারদের উপস্থিতির বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ৩০ শতাংশের নিচে ভোট পড়েছে। এদিকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচনে ২৫ শতাংশ ভোট পড়েছে।

আওয়ামী লীগ আতিকুল ইসলাম তাবিথ আউয়াল বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর