Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাখ ভোটের ব্যবধানে এগিয়ে গেলেন আতিকুল


১ ফেব্রুয়ারি ২০২০ ২৩:২৫

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ফলে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের সঙ্গে বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে ভোটের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে লাখে। এর মধ্যে এই সিটির ১ হাজার ৩১৮টি কেন্দ্রের মধ্যে ৮১১টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। প্রাপ্ত ফল অনুযায়ী ১ লাখ ৬২৪ ভোটে ভোটে এগিয়ে গেছেন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম।

এই ৮১১টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৯৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৩৬১ ভোট।

বিজ্ঞাপন

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত সোয়া ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম। তিনি জানান, এই সিটিতে কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।

এর আগে, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় সব কেন্দ্রে। সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা করে বাড়তে থাকে।

ভোটারদের উপস্থিতির বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ৩০ শতাংশের নিচে ভোট পড়েছে। তবে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচনে ২৫ শতাংশ ভোট পড়েছে।

আতিকুল ইসলাম ডিএনসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশন তাবিথ আউয়াল সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর