Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি পোস্টার সরাচ্ছে ডিএসসিসি


২ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫৪

ঢাকা: ভোটের একদিন পর থেকেই সড়কের ওপর বিভিন্ন প্রার্থীর টানানো পোস্টার সরানো শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্ন কর্মীরা। নির্বাচনি প্রচারের অংশ হিসেবে প্রার্থীরা তাদের ছবি ও মার্কাসহ ওইসব পোস্টার টাঙিয়েছিল।

রোববার (২ ফেব্রুয়ারি) সকাল থেকেই দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা সড়কের ওপর থেকে পোস্টার সরানোর কাজ শুরু করেন। কাজের অংশ হিসেবে বিকেল সোয়া ৪টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় দুদক-প্রেসক্লাবের সড়কের পোস্টার সরাতে দেখা যায়।

দেখা যায়, পুরুষ কর্মীরা সড়কের ওপরে থাকা রশিতে টানানো পোস্টার, বাঁশে ছুরি লাগিয়ে কেটে টেনে নামাচ্ছেন। নারী কর্মীরা তা রাস্তা থেকে তুলে ময়লার গাড়িতে নিয়ে রাখছেন। শুধু পোস্টার নয় সড়কে থাকা নির্বাচন সংক্রান্ত ফেস্টুন, ব্যানারসহ সবকিছু পরিষ্কার করা হচ্ছে।

পরিচ্ছন্নতা কর্মী আবু জাফর বলেন, তিনি সকাল ১০টা থেকে সড়কের পোস্টার সরানোর কাজ শুরু করেছেন। তার সাথে আরও ৭ জন কাজ করছেন। তারা সেগুনবাগিচা পরিষ্কার করবেন। যে কদিন লাগে তারা এই এলাকার পোস্টার সরানোর কাজ শেষ করবেন। একইসঙ্গে অন্য এলাকাগুলোতেও কাজ শুরু করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে পোস্টার সরানোর কাজ শেষ করতে বলা হয়েছে।

পরিচ্ছন্নতা কর্মী মায়া রাণী বলেন, পোস্টার, ফেস্টুন, ব্যানার সবকিছু ময়লার ট্রাকে করে ডাম্পিং স্টেশনে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে আগুন দিয়ে পোড়ানোর কথা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা খন্দকার মিল্লাতুল ইসলাম সারাবাংলাকে বলেন, রাজধানীর কোনো সড়কে ময়লা থাকবে না এটা করপোরেশনের অঙ্গীকার। তারই অংশ হিসেবে সড়ক থেকে পোস্টার অপসারণের কাজ শুরু করা হয়েছে। করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা যে যেখানে কাজ করত, সেই জায়গায় সে পোস্টার সরানোর কাজ করছে। কাজ সঠিকভাবে হচ্ছে কি না তার জন্য তদারকি করা হচ্ছে। আমরাও মাঠে তদারকি করছি। আগামী এক সপ্তাহের মধ্যে কোনো সড়কে একটি পোস্টারও থাকবে না, বলে আশা করছি।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ উপলক্ষে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরা তাদের প্রচার চালাতে সাদাকালো পোস্টার টানান। অলি-গলিসহ মূল সড়কের ওপর ছেয়ে যায় পোস্টারে। প্রায় ২২টন পোস্টার টানানো হয় বলে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশিত হয়। এসব পোস্টার সরাতে না পারলে ড্রেন বন্ধ হয়ে পানি প্রবাহের বাধার সৃষ্টি হতে পারে বলে সমালোচনা হয়েছে।

ডিএসসিসি নির্বাচনি পোস্টার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর