Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুবি-ডয়েচে ভেলে একাডেমির উদ্যোগে নেটওয়ার্কিং সম্মেলন অনুষ্ঠিত


২ ফেব্রুয়ারি ২০২০ ২০:৪০

দেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যতে করণীয় বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানিভিত্তিক গণমাধ্যম প্রতিষ্ঠান ডয়েচে ভেলে একাডেমির উদ্যোগে ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং দ্য প্রফেশনালস’ শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ময়নামতি অডিটোরিয়ামে এ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

দিনব্যাপী এ সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক ও গণমাধ্যমের শীর্ষস্থানীয় ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

এই আয়োজনে একটি প্ল্যানারি সেশন ও দুটি টেকনিক্যাল সেশনে আলোচকরা বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যতে করণীয় দিকগুলো নিয়ে আলোচনা করেন। পাশাপাশি মোবাইল সাংবাদিকতা ও সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার নিয়েও আলোচনা করা হয়।

প্যানেল আলোচনায় ডয়েচে ভেলে (ডিডব্লিউ) একাডেমির পলিসি অ্যান্ড কনসেপ্ট বিশেষজ্ঞ উডো প্র্যাঞ্জেলের উপস্থানায় অংশ নেন বাংলাদেশ সরকারের সাবেক প্রধান তথ্য কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম রহমান, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব)-এর সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জুড ডব্লিউ আর জেনিলো, নিউ ইয়র্ক টাইমসের স্ট্রিংগার জুলফিকার আলি মাণিক, প্রথম আলোর সাবেক বার্তা সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মো. বেলাল হুসাইনের সভাপতিত্বে সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক তথ্য কমিশনার অধ্যাপক ড. মো. গোলাম রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মো. শহিদুল হক, প্রথম আলোর সাবেক স্পোর্টস এডিটর ও সাংবাদিক উৎপল শুভ্র, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ মামুন আবদুল্লাহ, ডি ডব্লিউ একাডেমির কান্ট্রি ম্যানাজার প্রিয়া এসেলবর্ন।

বিজ্ঞাপন

এছাড়া সম্মেলনে উপস্থিত ছিলেন সারাবাংলা.নেটের নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন খান, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবির) ডাটা জার্নালিজম বিষয়ক প্রশিক্ষক পলাশ দত্ত, বিডিনিউজটোয়েন্টিফোর.কমের হেড অব মাল্টিমিডিয়া সুলাইমান নিলয়সহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

কুবি গণমাধ্যম ডয়েছে ভেলে

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর