Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে একমাসে ৫ম বারের মতো ককটেল বিস্ফোরণ


৩ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৩২

ঢাকা: গত একমাসে পঞ্চমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে কলা ভবনের পাশে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হয়নি। তবে কারা ককটেল বিস্ফোরণ করেছে তা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ১০ টা ৪৫ মিনিটে মধুর ক্যান্টিন ও কলা ভবনের মাঝের রাস্তায় একটি ককটেল বিকট শব্দে বিস্ফোরিত হয়। তাদের ধারণা দুর্বৃত্তরা কলা ভবনের ছাদ থেকে ককটেলটি ছুঁড়ে মারতে পারে।

পরে সকাল ১১ টার দিকে ঘটনাস্থলে আসেন নিউ মার্কেট পুলিশ ফাঁড়ির এসআই মো. রইস উদ্দিন। এ সময় তিনি গণমাধ্যমকে বলেন, খবর শুনে আমরা ঘটনাস্থলে এসেছি। কারা ককটেল মেরেছে, কোথায় থেকে মেরেছে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। অনুমানের ওপর কোনো কিছু বলা যাচ্ছে না।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, কোনো একটি গোষ্ঠি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে নষ্ট করে অপতৎপরতা চালাচ্ছে। এদেরকে ধরে আইনের আওতায় আনা হবে। ‘বিষয়টি নিয়ে প্রক্টরিয়াল টিম ও আইন প্রয়োগকারী সংস্থা কাজ করছে। যে দুষ্ট চক্র এর সাথে জড়িত তাদের বের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ নিয়ে গত এক মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় পাঁচ বারের মতো ককটেল বিস্ফারণের ঘটনা ঘটল। তবে কোনো ঘটনাতেই দুর্বৃত্তদের সনাক্ত করতে পারেনি প্রশাসন।

এর আগে ৫ জানুয়ারি সকাল পৌনে ১১টার দিকে ডাকসু ভবন ও কলা ভবনের মাঝখানে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে সাড়ে ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশের পাশে আরও একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এছাড়াও, গত ৩০ ডিসেম্বর সকাল পৌনে এগারোটার দিকে ৪র্থবারের মতো ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে হৃদয় নামে মধুর ক্যান্টিনের এক কর্মচারী আহত হন।

ঢাবিতে ককটেল বিস্ফোরণ মধুর ক্যান্টিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর