Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসএমএমইউতে করোনাভাইরাস নিয়ে করণীয় নির্ধারণে কমিটি


৪ ফেব্রুয়ারি ২০২০ ০১:২৭

ঢাকা: সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টিকারী করোনাভাইরাস বিষয়ে করণীয় নির্ধারণের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার কার্যালয়ে তার সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় করোনাভাইরাসের বিষয়ে করণীয় নির্ধারণের লক্ষ্যে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর-এসওপি প্রণয়নের জন্য বিএসএমএমইউয়ের পক্ষ থেকে মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকারকে সভাপতি করে একটি কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন রেসপিরেটরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান এ কে এম মোশাররফ হোসেন, ভাইরোলজি বিভাগের অধ্যাপক আফজালুন নেছা, রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক শামীম আহমেদ, পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ফারিহা হাসিন। এ কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন বিএসএমএমইউয়ের হাসপাতার শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আগামী তিন দিনের মধ্যে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর-এসওপিসহ প্রতিবেদন পেশ করার জন্য নির্দেশ দেন।।

সভায় উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ডা. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদে ডীন ডা. জিলন মিঞা সরকার, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান, মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান ডা. আহমেদ আবু সালেহ, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাইফ উল্লাহ মুন্সী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর